শনিবার, ১৪ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

গার্মেন্ট শ্রমিকদের ১৬ হাজার টাকা মজুরি দিতে হবে

—মনজুরুল আহসান খান

নিজস্ব প্রতিবেদক

সিপিবির সাবেক সভাপতি কমরেড মনজুরুল আহসান খান বলেছেন, বর্তমান বাজারদর ও অন্যান্য বিষয় বিবেচনা করলে শ্রমিকরা ন্যায্য মজুরি পায় না। অবিলম্বে গার্মেন্ট শ্রমিকদের জন্য ন্যূনতম ১৬ হাজার টাকা মজুরি ঘোষণা করতে হবে। গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। গার্মেন্ট টিইউসির সাধারণ সম্পাদক জলি তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামিমসহ শ্রমিক নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে মনজুরুল আহসান খান বলেন, গার্মেন্ট শ্রমিকরা দেশের জন্য ডলার নিয়ে আসছে। কিন্তু তারা মানবেতর জীবনযাপন করছে। শ্রমিকদের বেতন বৃদ্ধি না করে তাদের বিরুদ্ধে মামলা, নির্যাতন করা হচ্ছে। অবিলম্বে শ্রমিকদের বিরুদ্ধে করা সব ধরনের মামলা প্রত্যাহার করতে হবে। তিনি আরও বলেন, ১৬ হাজার টাকা মজুরি শ্রমিকদের ন্যায্য দাবি।

শ্রমিক নেতা অ্যাডভোকেট মন্টু ঘোষের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন, গার্মেন্ট শ্রমিক অধিকার আন্দোলনের সমন্বয়ক মাহবুবুর রহমান ইসমাইল, যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অভিনু কিবরিয়া ইসলাম, জালাল হাওলাদার, মঞ্জুর মঈন প্রমুখ।

সর্বশেষ খবর