শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

থাই পণ্য মেলা শুরু ২৩ এপ্রিল

কূটনৈতিক প্রতিবেদক

অন্যান্য বছরের ন্যায় চলতি বছরের ২৩ এপ্রিল ঢাকায় শুরু হচ্ছে থাইল্যান্ডের বাণিজ্যিক পণ্য সামগ্রীর মেলা ‘থাই উইক’। ঢাকার সোনারগাঁও হোটেলে আয়োজিত এ মেলা প্রথম দিন সোমবার শুধু ব্যবসায়ীদের জন্য এবং মঙ্গলবার থেকে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। ঢাকার থাইল্যান্ড দূতাবাসের এই আয়োজনে সার্বিক সহযোগিতা করছে বাণিজ্য মন্ত্রণালয়। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ মেলার উদ্বোধন করবেন। গতকাল ঢাকায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকায় রয়্যাল থাই দূতাবাসের মিনিস্টার কাউন্সিলর (কমার্শিয়াল) সুয়েবসাক ডাঙবুনরুয়েং।

তিনি বলেন, মেলায় থাইল্যান্ডের ৪৫টি এবং থাই পণ্যের আমদানিকারক বাংলাদেশি ৩৩টি প্রতিষ্ঠান অংশ নেবে। এসব প্রতিষ্ঠান মেলায় গাড়ির যন্ত্রাংশ, শিল্পকারখানার যন্ত্রপাতি, ফল, খাদ্য এবং কোমল পানীয়, প্রসাধনী, স্বাস্থ্যসেবা, গার্মেন্টস ও ফ্যাশন সামগ্রী, জুয়েলারি, শিশুদের পণ্য, উপহার সামগ্রী, গৃহস্থালি ও আনুষঙ্গিক পণ্য প্রদর্শন করবে। পাশাপাশি প্রতিদিনই থাকবে থাই শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে কমার্শিয়াল কাউন্সিলর সুয়েবসাক ডাঙবুনরুয়েং আরও বলেন, ‘থাই উইক’ উভয় দেশের ব্যবসায়িক সম্পর্ক জোরদার, বাণিজ্যিক সম্প্রসারণ এবং ব্যবসায়ী সম্প্রদায়ের সুযোগ-সুবিধা প্রসারিত করতে রয়্যাল থাই সরকারের একটি স্বতন্ত্র প্রচেষ্টা। এর মাধ্যমে যেসব বাংলাদেশি নাগরিক এখনো থাইল্যান্ড ভ্রমণ করেননি তাদেরকে থাই পণ্য সম্পর্কে ধারণা দেবে।

সর্বশেষ খবর