বুধবার, ২৩ মে, ২০১৮ ০০:০০ টা
প্রসঙ্গ : মাদক

সব রাজনৈতিক দলের ঐকমত্য দরকার

——————— ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

মাদক নিয়ন্ত্রণে সব রাজনৈতিক দলকে ঐকমত্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এটা একটা সামাজিক সমস্যা। এজন্য একটা সামাজিক আন্দোলন গড়ে তোলা দরকার। এ বিষয়টায় অন্তত সব রাজনৈতিক দলের ঐকমত্য গড়ে তোলা দরকার। গতকাল সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে এক ইফতার অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। মাদক ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘাত হতেই পারে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, মাদক ব্যবসা যারা করে তারা কিন্তু শক্তিশালী একটা চক্র। তাদের সঙ্গে মোকাবিলা করতে হলে মুখোমুখি সংঘাত হতেই পারে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারের কোনো ভালো কাজ বিএনপির ভালো লাগবে না এটাই স্বাভাবিক। যারে দেখতে নারি, তার চলন বাঁকা। সারা দেশে মাদকবিরোধী যে অভিযান চলছে, তাতে দেশের মানুষ খুশি, মানুষ প্রশংসা করছে; আর এটা বিএনপির ভালো লাগছে না। তিনি বলেন, শেখ হাসিনার সরকারের সময়ে এটা জনগণের বহু প্রত্যাশিত অভিযান। আজকে সুনামির মতো ছড়িয়ে পড়ছে মাদক। তরুণসমাজের একটা অংশকে ধ্বংস করে দিচ্ছে মাদক। এ অবস্থায় এ ধরনের অভিযান শহর থেকে গ্রাম সর্বত্রই প্রশংসিত হচ্ছে। এটা সবার মুখে মুখে যে, সরকার জনগণের স্বার্থে এ বিষয়টিতে কঠোর অবস্থান নিয়েছে। এটা একটা সর্বনাশা ধ্বংসের পথ থেকে তরুণসমাজকে ফিরিয়ে আনার যুগান্তকারী পদক্ষেপ।

মাদক নিয়ন্ত্রণে সব রাজনৈতিক দলের ঐকমত্য গড়ে তোলার আহ্বান জানিয়ে কাদের বলেন, বিএনপি আজ পর্যন্ত আওয়ামী লীগের বিরুদ্ধে বিষোদগার ছাড়া আর কী করছে? তারা এ পর্যন্ত মাদকের মতো, সন্ত্রাসের মতো, জঙ্গিবাদের মতো ঘটনা নিয়ে কখনো কোনো কথা বলেনি। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া এ দেশে কোনো রাজনীতিক বা দল কথা বলেনি। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।

সর্বশেষ খবর