শনিবার, ২৬ মে, ২০১৮ ০০:০০ টা

সরকার নির্বিচারে মানুষ হত্যা করছে

---- মওদুদ আহমদ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘এতদিন সরকার নিশ্চুপ ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তাদের কাছে তালিকা আছে। তাহলে এই অভিযান আগে থেকে চালিয়ে মাদক নিয়ন্ত্রণে আনতে পারেননি কেন? কারণ, এই মাদক ব্যবসায় তাদের নেতারা জড়িত। হাজার হাজার কোটি টাকা আয় করেছে।’ তিনি বলেন, ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে নির্বিচারে মানুষ মারা শুরু করেছে সরকার। ৮ থেকে ২৫ মে পর্যন্ত ১৭ দিনে ৫৮ জন মানুষ মারা হয়েছে। মানুষের জীবনের কি মূল্য নেই? আমরা চাই মাদক নির্মূল করা হোক। এই দায়দায়িত্ব  সরকারের। আমাদের এ ব্যাপারে কিছু করার নেই। কিন্তু মানুষ মেরে মাদক বন্ধ করা যায় না।’ গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘খালেদা জিয়া মুক্তি পরিষদ কেন্দ্রীয় কমিটি’র ব্যানারে এ সভার আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর ভারতের পশ্চিমবঙ্গ সফর নিয়ে মওদুদ আহমদ বলেছেন, ‘আমরা আশা করব প্রধানমন্ত্রী খালি হাতে ফিরবেন না। আশা করি তিনি তিস্তার পানি চুক্তি সম্পাদন করতে সক্ষম হবেন এবং তা বাস্তবায়ন করেই ফিরবেন। আর না হলে আমরা বলব তিনি ব্যর্থ হয়েছেন।’ নির্বাচন কমিশনের কড়া সমালোচনা করে তিনি বলেন, ‘এটি একটি তল্পিবাহক নির্বাচন কমিশন। সরকার যা চাইবে তাই করবে।  আচরণবিধি পরিবর্তন করছে। এখন সংসদ সদস্যরা প্রচার চালাতে পারবেন। সংসদ সদস্য মানে তো আওয়ামী লীগের। তারা আগামী নির্বাচনকে সামনে রেখে এটি করেছে। তারা সংসদ রেখে আগামী নির্বাচন করতে চায়। তাই এই নিয়ম রেখেছে।’

 তিনি বলেন, ‘আইন, আদালত ও শান্তিপূর্ণ কোনো কর্মসূচির মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। কোনো আন্দোলন ছাড়া জনগণের কোনো দাবি কোনোভাবে আদায় করা যায়নি।’ আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান চৌধুরী সভায় সভাপতিত্ব করেন। হুমায়ুন কবির বেপারীর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তৃতা দেন।

সর্বশেষ খবর