বুধবার, ৪ জুলাই, ২০১৮ ০০:০০ টা
মন্ত্রিপরিষদ বিভাগ

সম্মাননা পাচ্ছে ১ বিভাগ ২ মন্ত্রণালয়, আজ কর্মসম্পাদন চুক্তি

নিজস্ব প্রতিবেদক

সরকারের সব মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে আজ পঞ্চমবারের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) করবে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এবং বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা এই চুক্তিতে সই করবেন। এ সময় সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারি কাজে স্বচ্ছতা, দায়বদ্ধতা বৃদ্ধি, সীমিত সম্পদের যথাযথ ব্যবহার এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যেই এই কর্মসম্পাদন করে আসছে মন্ত্রিপরিষদ বিভাগ। গতকাল সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম। এ সময় তিনি জানান, ২০১৬-১৭ অর্থবছরের এপিএ মূল্যায়নে সর্বোচ্চ নম্বর পাওয়া বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (৯৯%); মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় (৯৮.৫১%) এবং কৃষি মন্ত্রণালয়কে (৯৭.৭৪%) সম্মাননা দেওয়া হবে।

তিনি আরও জানান, ২০১৬-১৭ অর্থবছরে মন্ত্রণালয় ও বিভাগগুলো গড়ে ৯১ দশমিক ৪০ শতাংশ এপিএ বাস্তবায়ন করেছে। ৫১টি মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে ৪৯টি দফতর ৮০ শতাংশের বেশি নম্বর পেয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর