বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১৮ ০০:০০ টা

কুমিল্লায় খালেদা জিয়ার জামিন নাকচ

প্রতিদিন ডেস্ক

কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নাকচ করেছে আদালত। গতকাল বিকালে কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম শামছুল আলমের আদালত শুনানি শেষে এ আদেশ দেয়।

খালেদা জিয়ার পক্ষে মামলায় শুনানি করেন আইনজীবী কাইমুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান লিটন। কাইমুল হক গণমাধ্যমকে বলেন, হাই কোর্ট গত সোমবার বিষয়টি ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির জন্য নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছিলেন। হাই কোর্টের নির্দেশের পর আদালতে শুনানি অনুষ্ঠিত হয়।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে করা নাইকো দুর্নীতি মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ৩ সেপ্টেম্বর ধার্য করেছে আদালত। গতকাল পুরান ঢাকার বকশীবাজারের কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৯-এর বিচারক মাহমুদুল কবীর এ দিন ধার্য করেন। এ বিষয়ে আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, ‘শুনানিতে মামলার প্রধান আসামি খালেদা জিয়া অন্য মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকার বিষয়টি আদালতকে অবহিত করেছি।

 আমি খালেদা জিয়ার পক্ষে হাজিরা প্রদান করেছি।’ মামলাটিতে ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, ঢাকা ক্লাবের সাবেক সভাপতি সেলিম ভূঁইয়া (সিলভার সেলিম), জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান এবং সাবেক জ্যেষ্ঠ সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইনের পক্ষে আইনজীবীরা শুনানি করে তাদের অব্যাহতির আবেদন করেছেন।

সর্বশেষ খবর