শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮ ০০:০০ টা
ওসাকা রাজ্যের গভর্নরের সঙ্গে তোফায়েলের বৈঠক

টেক্সটাইল খাতে জাপানি বিনিয়োগের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

জাপান সফররত বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ দেশটির ওসাকা রাজ্যের বিনিয়োগকারীদের বাংলাদেশের টেক্সটাইল খাতে বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেছেন, ওসাকা টেক্সটাইল হাব হিসেবে বিশ্বব্যাপী ব্যাপকভাবে পরিচিত। ওসাকা রাজ্যের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করলে লাভবান হবেন। তিনি বলেন, বিশ্বের মধ্যে বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য উপযুক্ত স্থান। ইতিমধ্যে বিশ্বের অনেক বড় বড় বিনিয়োগকারী বাংলাদেশে বিনিয়োগের জন্য এগিয়ে এসেছেন।

২৫ জুলাই ওসাকার গভর্নর ইচহিরো মাতসুইর সঙ্গে একান্ত বৈঠকের সময় এসব কথা বলেন তিনি। এ সময় বাণিজ্যমন্ত্রী ওসাকার গভর্নরকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীর জাপানি ভাষায় অনূদিত একটি কপি হস্তান্তর করেন। বাণিজ্য মন্ত্রণালয় গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

বাণিজ্যমন্ত্রী ওসাকার গভর্নরকে সেখানকার টেক্সটাইল সেক্টরের বিনিয়োগকারীদের নিয়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে গভর্নর ইচহিরো মাতসুই ওসাকার টেক্সটাইল ব্যবসায়ীদের নিয়ে বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেন। সুবিধাজনক সময়ে গভর্নর ব্যবসায়ীদের নিয়ে বাংলাদেশ সফর করবেন বলে জানান। গভর্নর বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিকসহ সব ক্ষেত্রে উন্নয়ন ও এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হচ্ছে জেনে সন্তোষ প্রকাশ করেন।

তোফায়েল আহমেদ সম্প্রতি জাপানে ঘটে যাওয়া বন্যা ও ভূমিধসে প্রাণহানিতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেন।

এ সময় বাণিজ্যমন্ত্রীর সঙ্গে জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতেমা, এফবিসিসিআইর প্রেসিডেন্ট সফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএর প্রেসিডেন্ট মো. সিদ্দিকুর রহমান, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওবায়দুল আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর