বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

সিলেটে ভোটের হিসাবে আরিফ জয়ী

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে স্থগিত হওয়া দুটি কেন্দ্রে ১১ আগস্ট ফের ভোট হবে। কেন্দ্র দুটির ভোট আটকে থাকায় সিসিকের নবনির্বাচিত মেয়রের নাম ঘোষণা করতে পারছে না নির্বাচন কমিশন। স্থগিত দুই কেন্দ্রের ভোটে বিজয়ী হতে আরিফুল হক চৌধুরীর প্রয়োজন মাত্র ৮১ ভোট। আর আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের প্রয়োজন মোট ভোটের ৯৭ ভাগ। তবে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর দেওয়া তথ্যমতে প্রবাসে বসবাসরত ও মৃত ভোটারের তালিকা অনুযায়ী দেখা যাচ্ছে তিনিই বিজয়ী।

মৃত ও প্রবাসী ভোটার বাদ দিয়ে স্থগিত দুটি কেন্দ্রের সব কটি ভোট পেলেও কামরানের বিজয়ী হওয়া সম্ভব নয় বলে দাবি আরিফের। মৃত ও প্রবাসী ভোটার বাদ দিয়ে কামরান সব ভোট পেলেও ১৪০ ভোটের ব্যবধানে নিজে বিজয়ী হবেন বলে নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছেন আরিফ। এ ব্যাপারে গতকাল বিকালে রিটার্নিং অফিসারের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত আবেদন করেছেন তিনি।

আরিফুল হক চৌধুরী স্থগিত দুই কেন্দ্রের প্রবাসী ও মৃত ভোটারদের একটি তালিকা সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামানের কাছে নিয়ে যান। তালিকাসূত্রে জানা গেছে, দুই কেন্দ্রের ৩০১ জন ভোটার এলাকায় নেই। মৃত ও প্রবাসে বসবাস এবং চাকরির কারণে অন্যত্র বদলি হওয়ায় তারা ভোট দিতে পারবেন না।

গত ৩০ জুলাই অনুষ্ঠিত সিটি নির্বাচনে ১৩৪ কেন্দ্রের মধ্যে বিশৃঙ্খলার অভিযোগে দুটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত রাখা হয়। ১৩২ কেন্দ্রে বিএনপি প্রার্থী আরিফুল হক চৌধুরী ৯০ হাজার ৪৯৬ ও আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান পান ৮৫ হাজার ৮৭০ ভোট। অর্থাৎ কামরানের চেয়ে আরিফ এগিয়ে ৪ হাজার ৬২৬ ভোটের ব্যবধানে। অন্যদিকে স্থগিত দুই কেন্দ্রে ভোটের পরিমাণ ৪ হাজার ৭৮৭। ওই দুই কেন্দ্রে ১১ আগস্ট পুনরায় ভোট গ্রহণের কথা রয়েছে।

সর্বশেষ খবর