বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

নানা অশুভ খেলা চলছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এই মুহূর্তে আন্দোলন হওয়ার মতো কোনো পরিস্থিতি নেই। নানা অশুভ খেলা চলছে। আন্দোলন একবার কোটা আন্দোলনে ভর করে, একবার শিক্ষার্থীদের নিরাপদ সড়কের ওপর ভর করে। শিশুরা বাড়ি ফিরে গেছে। নিরাপদ সড়ক আন্দোলনে ভর করে সফলতা আসেনি। এখন দেখছি বিদেশিদের দ্বারে দ্বারে ধরনা দিয়ে নালিশ করছে। এসবে এই পার্টি আবারও প্রমাণ করল বিএনপি বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি নয়, এটা হচ্ছে বাংলাদেশ নালিশ পার্টি। গতকাল সকালে রাজধানীর আজিমপুর এতিমখানায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকীর এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, যাদের নিজেদের আন্দোলন করার সক্ষমতা নেই, ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে দেশের কথা বলছে— এরা দেশপ্রেমী নয়। আক্রান্ত হয়ে আওয়ামী লীগকে আক্রমণকারী বলে চিহ্নিত করা হচ্ছে জানিয়ে কাদের বলেন, আমাদের ৪৬ নেতা-কর্মী আহত। শিলা, পাথর, ছাত্রছাত্রীদের ব্যাগে এগুলো ছিল না। অরাজনৈতিক আন্দোলনে যে রাজনীতির অনুপ্রবেশ ঘটেছে, তারা এই পাথর বহন করেছে। মিরপুর থেকে হাজার হাজার স্কুল ড্রেস ব্যাগ সংগ্রহ করেছে।

তিনি বলেন, ‘নীলক্ষেত থেকে ভুয়া আইডি কার্ড সংগ্রহ করে ছাত্রছাত্রীদের আন্দোলনকে নোংরা রাজনীতির আন্দোলনের দিকে নিয়ে যাওয়ার অশুভ এজেন্ডা যাদের, তাদের আমরা নিন্দা করি। ধিক্কার জানাই। আজকে আরাফাত নামে আমাদের এক কর্মীকে বিদেশে পাঠাতে হচ্ছে। তার একটি চোখ সম্পূর্ণভাবে নষ্ট হয়ে গেছে।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার করা হয়েছে দাবি করে তিনি বলেন, কোনো কোনো মিডিয়ায় এবং কোনো কোনো কাগজে, এমনকি ফেসবুকে অপপ্রচার হয়েছে। সেখানে বলা হয়েছিল সে (আরাফাত) আন্দোলনরত ছাত্র। তার চোখ উপড়ে ফেলা হয়েছে। সে যে আমাদের দলের সেটা বলা হয়নি।

অনুষ্ঠানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, তিনি ছিলেন সবচেয়ে বড় অনুপ্রেরণা ও সাহসের উৎস। বাংলাদেশে বহু ফার্স্ট লেডি দেখেছি, কিন্তু বেগম মুজিবকে আমরা পাদপ্রদীপের আলোয় খুব একটা দেখিনি। তিনি সব সময় ছিলেন পর্দার অন্তরালে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এএফএম ফখরুল ইসলাম মুন্সি। সঞ্চালনা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। অনুষ্ঠানের শেষে দুস্থদের মধ্যে খাবার ও বস্ত্র বিতরণ করা হয়।

সর্বশেষ খবর