বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

সিনহাকে পেলে মারব থাপ্পড়: চবি ভিসি

নিজস্ব প্রতিবেদক

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাকে পেলে থাপ্পড় মারবেন বলে ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী। তিনি বলেন, তাকে কোথাও পেলে, আমি দুই থাপ্পড় মারব। উপাচার্য গতকাল দুপুরে সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তৃতা করছিলেন। তিনি বলেন, সিনহাকে থাপ্পড় মারার কাজে কেউ তাকে আটকে রাখতে পারবে না। তার ঘোষণা— শয়তানকে যেভাবে পাথর মারে, সেভাবে থাপ্পড় মারব। জীবন দিয়ে হলেও ওটা করব। উপাচার্য আরও বলেন, যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত মীর কাসেম আলীর ছোট ভাই মামুনের সঙ্গে ছয় দিন আগে নিউইয়র্কে দেখা করেছেন সিনহা। মামুনের কাছ থেকে বিপুল অঙ্কের টাকা নিয়েছেন এবং বাংলাদেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ষড়যন্ত্র করছেন। এটা পত্রপত্রিকায় এসেছে। উপাচার্য বলেন, সিনহা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। তবুও এ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে তিনি বেইমানি করেছেন।

 ঢাকা বিশ্ববিদ্যালয়কে না জানিয়ে ১৭ জন শিক্ষার্থীকে অবৈধভাবে ভর্তি করেছিল ১০টি মেডিকেল কলেজে। আদালত সেই কলেজগুলোকে ১০ কোটি টাকা জরিমানা করে। এই টাকা ঢাবি পেয়েছে। চবিকে না জানিয়ে পাঁচটি বেসরকারি মেডিকেল কলেজ ছাত্র ভর্তি করে। তাই জরিমানার পাঁচ কোটি টাকা আমরা পাওয়ার কথা। কিন্তু আমরা পাইনি। কারণ, এস কে সিনহা চবির তিন কোটি টাকা বেসরকারি কোম্পানি কনকর্ডকে দিয়েছে।

কনকর্ডের নাকি ক্যান্সার হাসপাতাল আছে। তার এসব দুর্নীতি ও জালিয়াতির প্রমাণ দুদক পেয়েছে। পরে আমরা অবশ্য আদালতের নির্দেশে দুই কোটি টাকা পাই। সেই টাকায় এখন মুক্তিযুদ্ধের ভাস্কর্যসহ নানা উন্নয়নমূলক কাজ করা হচ্ছে।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. রাশেদ-উন-নবীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. মশিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমদ সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. অলক পাল, সিনেট সদস্য প্রফেসর ড. সুলতান আহমদ, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। স্বাগত বক্তব্য রাখেন প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর