সোমবার, ১ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

লায়ন্সের সেবাপক্ষ শুরু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক

লায়ন্স জেলা ৩১৫এ২-এর তত্ত্বাবধানে ‘টুগেদার উই সার্ভ’ স্লোগানে আজ থেকে শুরু হচ্ছে ‘অক্টোবর সেবা পক্ষ-২০১৮’। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত রাজধানী ঢাকাসহ দেশের আরও ১৩ জেলায় বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালিত হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা গভর্নর লায়ন হাবীবা হাসান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অক্টোবর সেবা পক্ষ-২০১৮ উপলক্ষে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, জেলা ৩১৫এ২ বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সারা বছর সেবামূলক কার্যক্রম পরিচালনা করে। ৬টি জেলায় বিভক্ত হয়ে দেশে ৬৯৫টি লায়ন্স ক্লাবের মাধ্যমে প্রায় ২০ হাজার লায়ন সদস্য সমগ্র দেশে সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে। উল্লেখযোগ্য কার্যক্রমগুলো হলো— ডায়াবেটিস শনাক্তকরণ, চক্ষু পরীক্ষা, বৃক্ষ রোপণ কর্মসূচি, দুস্থ ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ, সেমিনার/সিম্পোজিয়াম আয়োজন ও রক্তদান কর্মসূচি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সেবা পক্ষে ১ লক্ষাধিক ব্যক্তিকে বিনামূল্যে ডায়াবেটিস শনাক্ত করা হবে। সেই সঙ্গে বয়স্ক মানুষের চক্ষু পরীক্ষার মাধ্যমে বাছাইকৃত কমপক্ষে ১০ হাজার ছানি রোগীকে বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হবে। অপারেশনকালীন সময়ে হাসপাতালে থাকা, খাওয়ার ব্যবস্থা করা হবে। ১ লাখ স্কুল ছাত্র-ছাত্রীর চক্ষু পরীক্ষা করা হবে। পরিবেশ রক্ষায় ৫০ হাজার চারাগাছ রোপণ করা হবে এবং শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ করা হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা ৩১৫এ২ এর সাবেক গভর্নর লায়ন এ. আর. আতিক, লায়ন নাজমুন নেসা আলী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর