রবিবার, ৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

গণআক্রোশে পড়বে সরকার : রব

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা না করলে সরকারকে বিপদে পড়তে হবে। গতকাল রাজধানীর গুলিস্তানে জেএসডির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দ্বিতীয় ধাপের কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সিনিয়র সহ-সভাপতি এম এ গোফরান প্রমুখ।সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল করিম ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

আ স ম আবদুর রব বলেন, নির্বাচনের এক মাস আগ থেকে নির্বাচন শেষ হওয়ার ১০ দিন পর্যন্ত ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ কেন্দ্রভিত্তিক সেনাবাহিনী মোতায়েন রাখতে হবে। এসব দাবি মেনে নিয়ে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা না করলে গণআক্রোশের কারণে সরকারকে বিপদে পড়তে হবে।

তিনি বলেন, দেশের জনগণ অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের জন্য ঐক্যবদ্ধ। তারা সরকারের পদত্যাগ ও পার্লামেন্ট ভেঙে দেওয়ার মধ্য দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়। সরকারের প্রতি রবের প্রশ্ন, আপনারা বলেন আপনাদের প্রতি নাকি জনগণের সমর্থন রয়েছে। তাহলে অবাধ সুষ্ঠু নির্বাচন করতে ভয় কেন? উল্লেখ্য, প্রথম ধাপের কর্মশালায় ১০০ জনের অংশগ্রহণের পর দ্বিতীয় ধাপে ৮০ জন অংশগ্রহণ করেন। সভায় এখন থেকে সবাইকে নির্বাচনী অ্যাকাউন্ট খুলে প্রয়োজনীয় টাকা জমা রেখে প্রস্তুত হওয়ার আহ্বান জানানো হয়। সম্ভাব্য প্রার্থীদের তৃতীয় ধাপের কর্মশালার তারিখ অবিলম্বে ঘোষণা করা হবে বলে সভায় উল্লেখ করা হয়।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর