শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

নাইকো মামলা নিয়ে বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত : খোকন

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা চলমান থাকা অবস্থায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম যে বক্তব্য দিয়েছেন, তা বেআইনি ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এই দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। গতকাল রাজধানীর ধানমন্ডিতে নিজ চেম্বারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে নাইকো মামলায় কানাডার পুলিশ ও মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের প্রতিবেদন নিয়ে অ্যাটর্নি জেনারেলের বক্তব্য প্রত্যাখ্যান করেন তিনি। এর আগে ২২ নভেম্বর সংবাদ সম্মেলনে অ্যাটর্নি জেনারেল জানান, এফবিআই ও কানাডিয়ান পুলিশ নাইকো থেকে ঘুষ গ্রহণের প্রমাণ পেয়েছে।

সংবাদ সম্মেলনে মাহবুব উদ্দিন খোকন বলেন, আমাদের দুর্নীতি দমন কমিশনের আইন অনুসারে নিজস্ব পাবলিক প্রসিকিউটরের মাধ্যমে দুদকের মামলা পরিচালনার নিয়ম থাকা সত্ত্বেও, অ্যাটর্নি জেনারেল বারবার নাইকো মামলা নিয়ে বক্তব্য দিয়ে মামলাটিকে প্রভাবিত করার চেষ্টা করছেন। তার এ ধরনের বক্তব্য বেআইনি এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে খালেদা জিয়াকে কারাগারে এবং তারেক রহমানকে বিদেশে রেখে তিনি এ ধরনের বক্তব্য দিচ্ছেন।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার খোকন দাবি করেন, মূলত শেখ হাসিনা প্রথমবার ক্ষমতায় থাকাকালে নাইকোর সঙ্গে চুক্তি হয়েছিল, এরই ধারাবাহিকতায় খালেদা জিয়া তার সরকারের আমলে ফাইলটির অনুমোদন দিয়েছিলেন। তাই কানাডিয়ান পুলিশ ও এফবিআইয়ের প্রতিবেদন একপেশে। এমনকি এই মামলা নিয়ে অ্যাটর্নি জেনারেলও একপেশে বক্তব্য রাখছেন। নির্বাচন সামনে রেখে খালেদা জিয়ার সুনাম নষ্ট করতে এ ধরনের সংবাদ সম্মেলন করা হচ্ছে বলেও মন্তব্য করেন খালেদা জিয়ার এই আইনজীবী। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার এহসানুর রহমান।

সর্বশেষ খবর