রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগ নির্বাচনে নাও আসতে পারে

—কাদের সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক

আসন্ন সংসদ নির্বাচনে শেষ পর্যন্ত আওয়ামী লীগ নাও আসতে পারে মনে করেন কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি কাদের সিদ্দিকী। তিনি বলেন, আওয়ামী লীগের এখন ছালাও যাওয়ার পথে, মালাও যাওয়ার পথে। তারা নির্বাচন থেকে পিছু হাঁটার পথ খুঁজতে পারে। ক্ষমতাসীনরা শেষ পর্যন্ত নির্বাচনে নাও আসতে পারে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রাজধানীতে বঙ্গবীর কাদের সিদ্দিকীর বাসায় গতকাল সকাল থেকে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

এদিকে দলের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষ থেকে ৪৩টি নির্বাচনী আসনে ৭১ জন প্রার্থীকে প্রাথমিকভাবে মনোনয়ন দেওয়া হয়। এর মধ্যে টাঙ্গাইল-৮ আসন থেকে দলের পক্ষে মনোনয়ন পেয়েছেন দলীয় প্রধান বঙ্গবীর কাদের সিদ্দিকীসহ সাতজন। অন্যরা হলেন— বেগম নাসরীন কাদের সিদ্দিকী, হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীক, আবুল হাসেম, দীপ সিদ্দিকী, কুড়ি সিদ্দিকী ও ফরিদ আহমেদ। টাঙ্গাইল-৪ আসন থেকে মনোনয়ন দেওয়া হয়েছে এস এ এম সিদ্দিকী (আজাদ সিদ্দিকী) ও মো. লিয়াকত আলীকে। টাঙ্গাইল-৩ আসন থেকে মনোনয়ন দেওয়া হয়েছে মো. আবদুল রশিদ মিয়াকে ও টাঙ্গাইল-৬ আসন থেকে মনোনয়ন দেওয়া হয় দিলীপ ধর সেন্টু ও হাবিবুন্নবী সোহেলকে। টাঙ্গাইল-৭ আসন থেকেও মনোনয়ন দেওয়া হয় ৪ জনকে। এছাড়া ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, বরিশাল, কুড়িগ্রাম, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ, নীলফামারী, নাটোর, গাইবান্ধা জেলার বিভিন্ন আসন থেকে মনোনয়নপ্রাপ্তদের নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র দাখিল করার নির্দেশনা দেওয়া হয়। একই সঙ্গে মনোনয়নপত্র বাছাইয়ের পর প্রার্থীদের চূড়ান্তভাবে প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, আগামী নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে নির্বাচন কমিশনকে জানিয়েছে কৃষক শ্রমিক জনতা লীগ।

সর্বশেষ খবর