বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
স্মরণসভায় বক্তারা

শাহরিয়ার নিউজের স্টাইলে নতুন ধারা এনেছিলেন

নিজস্ব প্রতিবেদক

শাহরিয়ার শহীদ বাসসের নিউজের স্টাইলে নতুন ধারা প্রবর্তন করেছিলেন। সংবাদ রচনা ও সম্পাদনায় ছিলেন দক্ষ। সব সময় চেষ্টা করেছেন সাংবাদিকতার পেশাগত মান সমুন্নত রাখার। জীবনে চলার পথে ইসলাম ধর্মের সুফিজমকে বেছে নিয়েছিলেন। জাতি-ধর্ম নির্বিশেষে তিনি মানুষ হিসেবে সবাইকে ভালোবাসতেন।

গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ স্মরণে আয়োজিত শোকসভায় বক্তারা এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে শাহরিয়ার শহীদের সহপাঠী ও স্বজনরা এ শোকসভার আয়োজন করে। শোকসভায় সভাপতিত্ব করেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। বক্তব্য রাখেন শাহরিয়ার শহীদের শিক্ষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রবীণ সাংবাদিক মুফাখ্খারুল আনাম, বাংলাদেশের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন সাহা, সাংবাদিক নেতা জাকারিয়া কাজল, ইউএনবির সম্পাদক ও সহপাঠী মাহফুজুর রহমান, বাসসের সহকর্মী ও সহপাঠী অজিত কুমার সরকার, আনিসুর রহমান, অনুপ কুমার দস্তগীর, মরহুমের অনুজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রোবায়েত ফেরদৌস, অধ্যাপক মফিজুর রহমান, অধ্যাপক শায়ন্তি রহমান প্রমুখ। পরে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত ও জান্নাত প্রার্থনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে শোকসভা স্থলে রাখা শোকবই ভরে ওঠে রোদনভরা স্মৃতি ও শোকগাথায়।

সর্বশেষ খবর