সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

৩০০ ফুট রাস্তার নাম ‘মুক্তিযোদ্ধা সরণি’ করার প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক

পূর্বাচলের ৩০০ ফুট রাস্তার নাম ‘মুক্তিযোদ্ধা সরণি’ করার প্রস্তাব দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল সকালে বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের জন্য আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ প্রস্তাব দেন। তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধাদের সম্মানে আমি ৩০০ ফুট রাস্তা “মুক্তিযোদ্ধা সরণি” করার প্রস্তাব রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কাছে রাখছি। মুক্তিযোদ্ধারা সম্মতি দিলে তা পাস হবে।’ সমবেত মুক্তিযোদ্ধারা হাত তুলে এ প্রস্তাবের পক্ষে সম্মতি দেন। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) বরাবরের মতো এ সংবর্ধনার আয়োজন করে।

সাঈদ খোকন বলেন, ‘মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হয়েছে। জুরাইন কবরস্থানে মুক্তিযোদ্ধাদের জন্য কবর সংরক্ষণের ব্যবস্থা করা হয়েছে। তাদের জন্য কমিউনিটি সেন্টারে ৫০ শতাংশ পর্যন্ত মওকুফ করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের জন্য সিটি করপোরেশনের সব সেবা সহজ করে দেওয়া হবে।’

অনুষ্ঠানে বক্তব্য দেন ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম প্রমুখ। সংবর্ধনায় সেক্টর কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর