বৃহস্পতিবার, ২০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

৯৯ ভাগ মানুষের স্বার্থরক্ষায় বামদের ভোট দিন : সেলিম

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-১৫ আসনে কাস্তে মার্কার প্রার্থী ডা. আহম্মদ সাজেদুল হক রুবেল ও ঢাকা-৮ আসনে মই মার্কার প্রার্থী প্রকৌশলী শম্পা বসুর সমর্থনে রাজধানীতে গতকাল গণসংযোগ করেছেন বাম গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতারা। গণসংযোগে দেশের ৯৯ শতাংশ মানুষের স্বার্থরক্ষায় বাম জোটের প্রার্থীদের ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দেশের প্রধান দ্বন্দ্ব হলো ১ শতাংশ লুটেরা বনাম ৯৯ শতাংশ শোষিত মানুষ। সাধারণ মানুষের উপার্জিত সম্পদ ১ শতাংশ মানুষ ভোগ করছে। এই ১ শতাংশ লুটেরার প্রতিনিধি হলো মহাজোট-জোট ও ফ্রন্ট। আর সাধারণ ৯৯ শতাংশ মানুষের প্রকৃত প্রতিনিধি হলো বাম জোট। জনগণকে ঐক্যবদ্ধ হয়ে অপশক্তিকে মোকাবিলার আহ্বান জানান এই বামপন্থি নেতা।

গতকাল মিরপুর ও ফকিরাপুলে গণসংযোগ ও কয়েকটি পথসভায় সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সঙ্গে আরও অংশ নেন বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, নারী নেত্রী লক্ষ্মী চক্রবর্তী, রওশন আরা রুশো, সিপিবি নেতা খান আসাদুজ্জামান মাসুম প্রমুখ।

বাসদ নেতা খালেকুজ্জামান ইসির কাছে ভোটের দিন নির্ভয়ে ভোট দেওয়ার ব্যবস্থা করার দাবি জানিয়ে বলেন, জনগণকে ভোটাধিকারবঞ্চিত করে গণতন্ত্র রক্ষা করা যায় না। শুধু ক্ষমতার পরিবর্তন নয়, নীতির পরিবর্তন ছাড়া মানুষের মুক্তি নিশ্চিত হবে না। জনগণকে এই সংগ্রামে এগিয়ে এসে নিজের বিজয়কে নিশ্চিত করতে হবে।

সিপিবি সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, তথাকথিত বড় দলগুলোর নির্বাচনে প্রার্থী মনোনয়নে যে নীতিহীনতা দেশবাসী দেখল তা হলো নীতিহীন রাজনীতির নগ্ন রূপ। আজ তাই মানুষকে সচেতন হয়ে নীতিহীন অপশক্তিকে ‘না’ ও নীতিনিষ্ঠ শক্তিকে ‘হ্যাঁ’ বলতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর