রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের ভোট না দেওয়ার আহ্বান

প্রতিদিন ডেস্ক

ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা এবং হত্যা-ধর্ষণে লিপ্ত থাকা ব্যক্তিদের ভোট না দেওয়ার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

শুক্রবার রাতে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের যুক্তরাষ্ট্র শাখার সংবাদ সম্মেলনে সংস্থাটির বোর্ড অব গভর্নরের চেয়ারম্যান অ্যাটর্নি অশোক কর্মকার বলেছেন, ‘আশা করছি অসাম্প্রদায়িক চেতনার প্রার্থীরাই জয়ী হবেন ৩০ ডিসেম্বরের নির্বাচনে। জয়ীরা সরকার গঠনের পরই সাম্প্রদায়িক সন্ত্রাসীদের বিচারে ট্রাইব্যুনাল গঠন করবে। ৪৭ বছর পর একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের বিচার হওয়ায় জাতি স্বস্তিবোধ করছে। একইভাবে বিভিন্ন সময়ে সংখ্যালঘুদের সঙ্গে বর্বরোচিত আচরণের বিচার করতে হবে। আইনের শাসনের স্বার্থেই এটি জরুরি।’ অশোক কর্মকার আরও উল্লেখ করেন, ‘সাম্প্রদায়িক সন্ত্রাসীদের বিচারে কালক্ষেপণ করা হলে আমরা আন্তর্জাতিক আদালতে যেতে বাধ্য হব।’ খবর এনআরবি নিউজ।

নিউইয়র্ক সিটির জ্যামাইকায় ঐক্য পরিষদের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সেক্রেটারি স্বপন দাস। এতে বলা হয়, ‘জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার পর ক্ষমতায় অধিষ্ঠিত সব সরকারের আমলেই সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে। বড় দলগুলোর প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতা ছাড়া জামায়াত, শিবির, হেফাজত বা ওলামা লীগ সাম্প্রদায়িক হামলা ও উসকানি দেওয়ার ক্ষমতা রাখে না। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন ঐক্য পরিষদের তিন সভাপতি নয়ন বড়ুয়া, কবীন্দ্রনাথ সেন এবং রেভারেন্ড জেমস রয়, যুগ্ম সম্পাদক পার্থ তালুকদার এবং রাজকুমার শাহ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর