শিরোনাম
শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯ ০০:০০ টা

র‌্যাবের অভিযানে দুই ভুয়া চিকিৎসকের জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক

এসএসসি পাস, কিন্তু নিজেকে পরিচয় দিতেন এমবিবিএস, এফসিপিএস পাস করা চিকিৎসক। করেছেন বহু অস্ত্রোপচার। এমন চিত্রের সন্ধান মিলেছে রাজধানীর যাত্রাবাড়ীতে কিউর হাসপাতালে। ভুল চিকিৎসার অভিযোগে অভিযান চালিয়ে হাসপাতালটি সিলগালা করে দিয়েছে র‌্যাব-১০ এর ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে দুই ভুয়া চিকিৎসককে কারাদ- দেওয়া হয়েছে। যাত্রাবাড়ীর ধোলাইপাড়ে অবস্থিত কিউর হাসপাতালে অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসক এ এস এম আল মাহমুদ ও রহিমা হেমায়েতকে আটক করা হয়। তাদের প্রত্যেককে দুই বছরের জেল ও ৪ লাখ টাকা করে মোট ৮ লাখ টাকা জরিমানা করা হয়। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

এ সময় তবে রহিমা ওই হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক। এ ছাড়া অবৈধভাবে কার্যক্রম পরিচালনার অভিযোগে রেজিস্ট্রার ডা. নাজমুলকে আরও ২ লাখ টাকা জরিমানা করা হয়।

জানা যায়, অভিযানকালে হাসপাতালে ভর্তি থাকা সাত রোগীর মধ্যে পাঁচজনই ভুয়া চিকিৎসক দ্বারা অস্ত্রোপচার করা। তিনজনের সিজার আর দুজনের জরায়ু অপসারণ। বুধবার রাতে অভিযানের সময় দেখা যায় এক রোগীর জরায়ু কেটে ফেলে দিয়েছেন কোনো স্ত্রীরোগ বিশেষজ্ঞের মতামত ছাড়াই। অস্ত্রোপচারের সময়ও ছিলেন না কোনো কনসালট্যান্ট। দুজন ভুয়া চিকিৎসক মিলেই অস্ত্রোপচার করে ফেলেন। হাসপাতালের মালিক এসএসসি পাস রহিমাও চিকিৎসক পরিচয়ে চিকিৎসা দিতেন এবং অস্ত্রোপচার করতেন। তার হাতে গত ১০ জুলাই সিজার করার সময় এক নবজাতকের মৃত্যু হয়।

সর্বশেষ খবর