মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

আজ থেকে বিআরডিবি কর্মচারীদের অনশন

নিজস্ব প্রতিবেদক

সাত দফা দাবিতে আজ থেকে গণঅনশনের ডাক দিয়েছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্মচারী সংসদ। গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে বিআরডিবি কর্মচারী সংসদের সভাপতি আবদুর রাজ্জাক এ কথা জানান। তিনি বলেন, সাত দফা দাবি নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করলেও কর্তৃপক্ষের টনক নড়েনি। এ অবস্থায় লাগাতার গণঅনশনে যাওয়া ছাড়া আর কোনো উপায় দেখছি না।

আমাদের দাবি মানা না হলে আজ থেকে অনির্দিষ্টকালের গণঅনশন কর্মসূচি পালন করা হবে। সংবাদ সম্মেলনে কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম রফিক প্রমুখ উপস্থিত ছিলেন।

দাবিগুলো হলো- বিআরডিবির নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদফতর’ করা, বিআরডিবির রাজস্ব বাজেটভুক্ত জনবলসহ এর আওতাধীন সব প্রকল্পের কর্মীদের আত্তীকরণ করা, বিআরডিবির সাবেক ভারপ্রাপ্ত মহাপরিচালকের করা ফৌজদারি মামলা প্রত্যাহার, আদালতের রায় অনুযায়ী জনবল স্থানান্তর করা, প্রকল্পের সব কর্মচারীকে শতভাগ বেতনসহ প্রাপ্ত ঋণ তহবিল দেওয়া, বিআরডিবির রাজস্ব বাজেটভুক্ত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদোন্নতি এবং চতুর্থ শ্রেণির কর্মচারীদের শিক্ষাগত যোগ্যতা অনুসারে তৃতীয় শ্রেণির কর্মচারীতে পদোন্নতি দেওয়া।

সর্বশেষ খবর