বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
রেলের সেবা সপ্তাহ শুরু

যাত্রীসেবা নিশ্চিতে ১০ টাস্কফোর্স

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

বাংলাদেশ রেলওয়ের সেবা ও নিরাপত্তা সপ্তাহ শুরু হয়েছে। আজ ৪ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত রেলওয়ের যাত্রীসেবা নিশ্চিতকরণে রেলপথ মন্ত্রণালয় ও রেলওয়ের কর্মকর্তাদের সমন্বয়ে ১০টি টাস্কফোর্স গঠন করা হয়েছে। রেলওয়ে মন্ত্রণালয়ের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী ও রেলওয়ে সেবা সপ্তাহ পালনের জন্য যৌথভাবে কিছু কর্মপরিকল্পনা গ্রহণও করেছে রেলওয়ে প্রশাসন। সেবা ও নিরাপত্তা সপ্তাহ উদ্বোধন করবেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। এতে রেলের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে জানান মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম।

পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক (এডি. জিএম) সরদার শাহাদাত আলী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, গঠিত টাস্কফোর্সসহ রেলের দায়িত্বশীলরা ট্রেনের সময়সূচি, প্ল্যাটফরম দেখা, ফুটওভার ব্রিজের অবস্থা, চলন্ত ট্রেন ও বাথরুমে বিদ্যুৎ-পানি-লাইটের অবস্থা, যাত্রীদের সঙ্গে সৌজন্যমূলক আচরণ এবং নিয়োজিত কর্মকর্তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। তা ছাড়া সেবা সপ্তাহে রেলওয়ের হাসপাতালসংলগ্ন স্টেশনগুলোয় যাত্রীদের জন্য চিকিৎসাসেবা দেওয়া হবে। প্রাথমিক চিকিৎসা হিসেবে যাত্রীদের ব্লাড প্রেসার ও ডায়াবেটিস চেক করা হবে। সেবা সপ্তাহে পুলিশিং কার্যক্রম জোরদার থাকবে এবং যাত্রীসেবা নিশ্চিতকরণে বাহিনীকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া রয়েছে।

পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্য কর্মকর্তা (ডিসিও) মো. আনছার আলী বলেন, চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে সেবা ও নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে সকাল ১০টায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন প্রধান যান্ত্রিক প্রকৌশলী (সিএমই) মো. মিজানুর রহমান। তিনি বলেন, সেবা সপ্তাহে বিনা দুর্ভোগে টিকিট পাওয়া, হয়রানি বন্ধ, যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহার, কালোবাজারিসহ নানাবিধ বিষয় নজরদারিতে রাখা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর