রবিবার, ১৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

কৃষকের ধান কেটে দেবে ছাত্রলীগ, করবে চিকিৎসা সহায়তা

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস (কভিড-১৯) পরিস্থিতিতে বোরো মৌসুমে স্বেচ্ছাসেবক হিসেবে ধান কাটতে কৃষকদের সহযোগিতা করবে বাংলাদেশ ছাত্রলীগ। একই সঙ্গে ছাত্রলীগের প্রতিটি মেডিকেল কলেজ ইউনিটের নেতা-কর্মীরা নিজ নিজ এলাকার জেলা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বেচ্ছাসেবী হিসেবে দায়িত্ব পালন করবে। তাদের নিয়ে গঠন করা হয়েছে স্বাস্থ্যবিষয়ক সহায়তা দল। ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসের সক্রমণকালে কয়েকটি বিষয়ে জরুরি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।  এর মধ্যে আছে, স্বেচ্ছাসেবী টিম গঠনের মাধ্যমে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ এলাকায় অসহায়, দুস্থ, দিনমজুর ও খেটে-খাওয়া মানুষ খাবারের জন্য যোগাযোগ করলে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও স্থানীয় প্রশাসনের সহায়তায় বাড়িতে গিয়ে ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়া হবে। স্বেচ্ছাসেবী টিম গঠন করে সারা দেশে কৃষকদের প্রয়োজন অনুযায়ী বোরো মৌসুমে স্বেচ্ছাসেবক হিসেবে তাদের ধান কাটাসহ সার্বিক সহযোগিতা করবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি মেডিকেল কলেজ ইউনিটের নেতা-কর্মীরা নিজ নিজ এলাকার জেলা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বেচ্ছাসেবী হিসেবে দায়িত্ব পালন করবে।

এ ছাড়া ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতারা নিজ নিজ এলাকার ইউনিটে সব কার্যক্রম সমন্বয় করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারসামগ্রী প্রকৃত দরিদ্র মানুষের মাঝে বিতরণে স্থানীয় আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবে। কেউ যেন কোনো অনিয়ম না করতে পারে সেদিকে দৃষ্টি রাখবে। কোনো অনিয়ম হলে স্থানীয় প্রশাসনকে জানাবে।

ছাত্রলীগ জানায়, সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সংসদ থেকে দেওয়া পোস্টারে নিজ নিজ ইউনিটের ১০ জন স্বেচ্ছাসেবক ও ১০ জন মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতার সমন্বয়ে ‘স্বাস্থ্যবিষয়ক সহায়তা টিম’ -এর মোবাইল ফোন নম্বর সংযোজন করে প্রচার করবে এবং সাহায্য প্রার্থী কেউ যোগাযোগ করলে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

সর্বশেষ খবর