মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
বিদ্যুৎ, জ্বালানি বিভাগের নির্দেশনা

করোনা সংশ্লিষ্টদের হয়রানি করলে বিচ্ছিন্ন করা হবে সংযোগ

নিজস্ব প্রতিবেদক

জীবনের ঝুঁকি নিয়ে সেবা প্রদানকারী চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও সংশ্লিষ্ট ব্যক্তি, জরুরি সেবাদানকারী, সংবাদকর্মী ও করোনা আক্রান্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ভাড়াটিয়াদের হয়রানি করা যাবে না। যদি কোনো বাড়ির মালিক তাদের হয়রানি করেন তবে সেসব মালিক ও হয়রানিকারীর বিদ্যুৎ এবং গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ গতকাল এই সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র জানায়, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ডিপিডিসি, ডেসকো, নেসকো এবং ওজোপাডিকোর ওয়েবসাইটে দেওয়া কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ ও গ্রাহক সেবা কেন্দ্রের টেলিফোন নম্বরে এই ধরনের হয়রানির অভিযোগ জানানো যাবে। আর এ ধরনের অভিযোগ পাওয়ার পর তা যাচাই করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের ব্যবস্থা নেওয়া হবে।

একইভাবে সংশ্লিষ্ট গ্যাস বিতরণ কোম্পানির উক্ত ওয়েবসাইটে দেওয়া কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ ও গ্রাহক সেবা কেন্দ্রের টেলিফোন নম্বরে যোগাযোগ করে হয়রানির অভিযোগ জানানো হলে গ্যাস সংযোগ বিচ্ছিন্নের ব্যবস্থা নেওয়া হবে।

করোনা সংক্রমণ মোকাবিলায় বর্তমানে জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ সংশ্লিষ্টসহ যারা হোম কোয়ারেন্টাইনে আছেন তাদের বাসা ছেড়ে দেওয়ার জন্য কিছু বাড়ির মালিক হুমকি দিচ্ছেন বলে অভিযোগ আসছে। অথচ এ ধরনের আচরণ অত্যন্ত দুঃখজনক ও অমানবিক।

সর্বশেষ খবর