শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

পুরান ঢাকায় ছুরিকাঘাতে যুবক নিহত

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার চকবাজারে ছুরিকাঘাতে নিহত শাকিল আহমেদ (২০) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশ বলছে, শাকিলের বুকে এবং কোমরে একাধিক ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়। এ ঘটনায় শাকিলের বন্ধু শিপনকে গ্রেফতার করেছে পুলিশ।

চকবাজার থানার এসআই মো. মাসুদুর রহমান বলেন, পুরান কেন্দ্রীয় কারাগারের সামনের একটি পানির কারখানায় কাজ করতেন শাকিল।

 কারাগারের পাশে নির্মাণাধীন কারারক্ষী ব্যারাকের ভিতরে তার লাশ পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, রাতে কেউ তার বুকে ও কোমরে ছুরিকাঘাত করে পালিয়ে গেছে।

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, অন্য দিনের মতো বৃহস্পতিবার রাতে কারখানায় কাজ করছিলেন শাকিল। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, কারখানার মধ্যে ঢুকছেন শাকিল। কিছুক্ষণ পর একজনের সঙ্গে তিনি বের হয়ে যান। এরপর শাকিলের খোঁজ মেলে পুরান কেন্দ্রীয় কারাগারের পাশে নির্মাণাধীন কারারক্ষী ব্যারাকের ভিতর। লাশ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। নিহতের বাবার নাম আমিনুল ইসলাম। নিহতের মামা আয়নালের অভিযোগ, শাকিলের সহকর্মীরাই হয়তো তাকে খুন করেছে।

 নিহতের গ্রামের বাড়ি রংপুরের মিঠাপুকুর থানার বাজিতপুরে। প্রায় পাঁচ বছর ধরে পানির ফ্যাক্টরিতে কাজ করতেন শাকিল। তিনি দোকানে দোকানে পানি সরবরাহ করতেন এবং কারখানাতেই থাকতেন। কারখানার মালিক গোলাম রহমান রিপন জানান, নেশাগ্রস্ত ছিলেন শাকিল।

ডিএমপির চকবাজার জোনের এডিসি মো. কুদরত-ই-খুদা বলেন, শাকিল ও শিপন দুই বন্ধু ছিলেন। তারা একই সঙ্গে পানির কারখানায় কাজ করতেন। তাদের মধ্যে প্রায়ই ছোটখাটো বিভিন্ন বিষয়ে মনোমালিন্য ও কথা কাটাকাটি হতো। দুজন একসঙ্গে নেশাও করতেন। এক সপ্তাহ আগে শিপন একটি চাকু কেনেন। বিভিন্ন ক্ষোভ থেকে বৃহস্পতিবার রাতে শাকিলকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে খুন করেন শিপন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিপন হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

সর্বশেষ খবর