শিরোনাম
সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

বাংলাদেশ ঘিরে সাম্প্রতিক ঘটনা প্রবাহে নাগরিক ঐক্য উদ্বিগ্ন : মান্না

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশকে ঘিরে আন্তর্জাতিক অঙ্গনে সাম্প্রতিক ঘটনা প্রবাহে নাগরিক ঐক্য উদ্বিগ্ন। এসব ঘটনা বর্তমান ক্ষমতাসীনদের স্বৈরাচারী মনোভাব এবং অবৈধভাবে ক্ষমতা টিকিয়ে রাখতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহারের স্বরূপ আন্তর্জাতিক অঙ্গনে উন্মোচন করেছে। গতকাল দলটির কেন্দ্রীয় কমিটির সভায় এসব কথা বলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

ডাকসুর সাবেক ভিপি মান্না বলেন, বাংলাদেশে সাম্প্রতিক বছরগুলোতে দুর্নীতি, গণতন্ত্র সম্মেলনে আমন্ত্রণ না পাওয়া, সর্বশেষ র‌্যাবের কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। আর সবকিছুর জন্য দায়ী এই সরকার। তারা মানুষের ভোটাধিকার হরণ করেছে, দেশের গণতন্ত্রকে সম্পূর্ণভাবে ধ্বংস করেছে, অবৈধভাবে ক্ষমতা টিকিয়ে রাখতে রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে গুম, খুন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড অব্যাহত রেখেছে। তিনি বলেন, বাইডেনের গণতন্ত্র সম্মেলনে আমন্ত্রণ না পাওয়া এবং র‌্যাবের কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা তারই ফলাফল।

এই পরিস্থিতি থেকে উত্তরণের একমাত্র পথ হলো এই সরকারের পতন এবং একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা। কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার মধ্য দিয়েই বিশ্বে পুনরায় দেশের ইতিবাচক ভাবমূর্তি প্রতিষ্ঠা করা সম্ভব।

সর্বশেষ খবর