মঙ্গলবার, ১৪ জুন, ২০২২ ০০:০০ টা

বারী হত্যার রহস্য উদঘাটন ও খুনিদের গ্রেফতার দাবি

নিজস্ব প্রতিবেদক

গণমাধ্যমকর্মী ও বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের নির্বাহী প্রযোজক আবদুল বারী হত্যার রহস্য উদঘাটন ও খুনিদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন সাংবাদিকরা। গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতি (সিসাস) আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা। সংগঠনের সভাপতি সেলিম খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রনির সঞ্চালনায় এতে বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সিনিয়র সাংবাদিক ও সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি শাহনেওয়াজ দুলাল, ডিইউজে সহসভাপতি মানিক লাল ঘোষ, ডিআরইউর সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গণমাধ্যমকর্মী ও বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের প্রযোজক আবদুল বারী হত্যাকাণ্ডের চার দিন অতিবাহিত হয়েছে। এখন পর্যন্ত এর কোনো রহস্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উদঘাটন করতে পারেনি। আমাদের দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চৌকস। তারা দ্রুততম সময়ের মধ্যে যেকোনো ঘটনার ক্লু বের করতে সক্ষম। দুঃখের বিষয় একজন গণমাধ্যমকর্মী নৃশংসভাবে খুন হলেন, কিন্তু তার কোনো ক্লু এখনো উদঘাটন করতে পারেনি তারা। এটা তাদের চরম ব্যর্থতা।

বারীর খুনিদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে তারা বলেন, এর আগেও সাংবাদিক খুন হয়েছেন হাতিরঝিলে। তার কোনো কূল-কিনারা জানা যায়নি। খুনিদের বিচার হয়নি। রাষ্ট্রের দায়িত্ব নাগরিকদের জীবনের নিরাপত্তা দেওয়া। অথচ একজন নাগরিক হত্যাকাণ্ডের শিকার হলো, কিন্তু এখনো খুনিদের গ্রেফতার করা হয়নি। যদি দায়িত্ব পালন করতে না পারেন তাহলে সাধারণ মানুষের কাতারে চলে আসুন।

দ্রুততম সময়ের মধ্যে হত্যার রহস্য উদঘাটন করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি উচ্চারণ করে বক্তরা বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন বারবার পিছিয়ে দেওয়া হয়েছে। এটা কেন হচ্ছে? সাধারণ নাগরিক হলেও তো বিচার পাওয়ার অধিকার রাখে। একইভাবে যখনই কোনো সাংবাদিক নৃশংস হত্যার শিকার হন, তখন বিচার না হওয়া দুঃখজনক।

সর্বশেষ খবর