সোমবার, ১৮ জুলাই, ২০২২ ০০:০০ টা

সাম্প্রদায়িক অপশক্তির প্রতিবাদ জানাল সম্প্রীতি বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

সাম্প্রদায়িক অপশক্তির দুঃসাহস চিরতরে বন্ধ করতে দেশের সব মুক্ত বুদ্ধিসম্পন্ন ব্যক্তির সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে সম্প্রীতি বাংলাদেশ। একই সঙ্গে পরিকল্পিত এবং অতর্কিত আক্রমণের শিকার হওয়া ক্ষতিগ্রস্ত দুর্বল জনগোষ্ঠীর জন্য নিছক সমবেদনা নয়, বিপদের দিনে তাদের পাশে দাঁড়িয়ে সর্বাত্মক সহমর্মিতার প্রতিশ্রুতিও দিয়েছে সংগঠনটি। 

মুক্তিযুদ্ধের চেতনা, জাতির পিতার অসাম্প্রদায়িক দর্শন এবং শত সহস্র বছরের বাঙালি জাতিসত্তার ঐতিহ্য বিনষ্ট করতে একটি সুবিধাবাদী স্বার্থান্বেষী গোষ্ঠী প্রায়শই পরিকল্পিতভাবে  দেশের ভিতর অস্থিরতা সৃষ্টির প্রচেষ্টা চালাচ্ছে বলে মনে করেন সম্প্রীতি বাংলার সদস্যরা। তারা মনে করেন, সম্প্রীতি ও সমৃদ্ধির চলমান প্রক্রিয়া ব্যাহত করতে এই স্বার্থান্বেষী মহল মুক্তিযুদ্ধের চেতনাশ্রিত রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে বারবার আঘাত হানার দুঃসাহস দেখাচ্ছে।

এই পরিস্থিতিতে সম্প্রীতি বাংলাদেশের সদস্যরা মহান মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশে সম্প্রীতি বিনষ্টের যে কোনো প্রচেষ্টাকে সম্মিলিতভাবে রুখে দেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে এক বিবৃতিতে স্বাক্ষর দান করেছেন।

স্বাক্ষরদাতাদের মধ্যে রয়েছেন, সংগঠনের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়, যুগ্ম আহ্বায়ক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী শিকদার, যুগ্ম আহ্বায়ক ডা. উত্তম কুমার বড়ুয়া, সাবেক সচিব ও যুগ্ম আহ্বায়ক মো. নাসির উদ্দিন আহমেদ, সদস্য সচিব অধ্যাপক ড. মামুন আল মাহতাব স্বপ্নীল, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, রেভারেন্ট মার্টিন অধিকারী, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য জয়শ্রী বন্দ্যোপাধ্যায়, অধ্যাপক ডা. নুজহাত  চৌধুরী, আতিকুর রহমান, মিহির কান্তি ঘোষাল, আলী হাবিব,  মেজর জেনারেল (অব.) জন গোমেজ, বিচারপতি শামসুদ্দিন  চৌধুরী মানিক, অধ্যাপক ডা. কামরুল হাসান খান, তাপস হালদার, অধ্যাপক আবদুল মান্নান, ড. বিমান বড়ুয়া, ড. অসীম কুমার সরকার প্রমুখ।

সর্বশেষ খবর