শিরোনাম
মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২ ০০:০০ টা

খালেদা জিয়ার উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলীর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলীর ইন্তেকাল

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক তথ্য সচিব ব্যারিস্টার মুহাম্মদ হায়দার আলী আর নেই। রবিবার রাত ১০টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘদিন লিভারের রোগে ভুগছিলেন। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য (দফতরে সংযুক্ত) আবদুস সাত্তার পাটোয়ারী এ তথ্য নিশ্চিত করেছেন। হায়দার আলী তিন সন্তানের জনক। তার সন্তানরা সবাই ব্যারিস্টার। তিনি জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা।

বিসিএস (প্রশাসন) অ্যাসোসিয়েশনের সাবেক এ মহাসচিব সরকারের তথ্য, বস্ত্র ও পাট, মহিলা ও শিশু, পরিবেশ ও বন এবং ত্রাণ ও দুর্যোগব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেছেন। ২০০৮ সালে তথ্য মন্ত্রণালয়ের সচিবের পদ থেকে অবসরে যান তিনি।

এ ছাড়া তিনি টিম লিডার হিসেবে ফিলিপাইন, থাইল্যান্ড, ফ্রান্স, কেনিয়া, চীন, ভারত, ইন্দোনেশিয়া, পাকিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশে কূটনৈতিক দায়িত্বও পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে লন্ডনের লিংকনস ইন থেকে এলএলবি ও ডিপ্লোমা এট ল ডিগ্রি অর্জন করেন।

সর্বশেষ খবর