শিরোনাম
বুধবার, ৩ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ভোলার ঘটনাটি পরিকল্পিত : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষ বিএনপি পরিকল্পিতভাবে ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আগস্ট মাস শুরুর জাস্ট আগেই গত পরশু ভোলার ঘটনা বিএনপি দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনার অংশ হিসেবে ঘটিয়েছে। গতকাল সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি সেখানে যে মিছিল সমাবেশ করবে, সেটি কিন্তু পুলিশকে আগে থেকে অবহিত করেনি। এরপরেও তারা যাতে মিছিল সমাবেশ করতে পারে, পুলিশ সেজন্য সহযোগিতা করেছে।

যখন তারা দোকানপাট ভাঙচুর শুরু করল, পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করল, তখন পুলিশকে টিয়ারগ্যাস ছুড়তে হয়েছে। বিএনপি শুধু পুলিশের প্রতি ইট-পাটকেল নিক্ষেপ করেছে তা নয়, পুলিশের প্রতি গুলিও ছুড়েছে। বিএনপির ছোড়া গুলিতে ভোলায় কর্মরত পুলিশের একজন সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তিনি বলেন, তারা প্রকৃতপক্ষে লাশ তৈরি করতে চায়।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি অফিসে একজন পুলিশ সদস্যকে ধরে নিয়ে মারধর করা হয়। বিএনপির যে যুবকটি মারা গেছেন, চিকিৎসক বলছেন তার মৃত্যুর কারণ হচ্ছে হেড ইনজুরি অর্থাৎ ইট-পাটকেলের আঘাত। এই ইট-পাটকেল তো বিএনপি ছুড়েছে। পুলিশ তো ইট-পাটকেল ছোড়েনি। বিষয়টা তদন্তাধীন, তদন্তে বিষয়টি নিশ্চয়ই পরিষ্কার হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা এখনো রাস্তায় নামেনি। তারা রাজপথ দখল করার কথা বলে। এ কথা আমরা বহু আগ থেকে শুনে আসছি। আমরা সবাই রাজপথে নামলে কী দাঁড়াবে, সেটি হচ্ছে প্রশ্ন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি অতীতেও হরতাল ডেকেছিল। তারা বুঝতে পেরেছে, আসলে তাদের ডাকে কেউ সাড়া দেয় না। হরতাল-অবরোধ করার অপচেষ্টা চালিয়ে যদি মানুষকে অবরুদ্ধ করে রাখতে চায়, মানুষ বরং তাদের প্রতিহত করবে।

সর্বশেষ খবর