মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

পিস্তল ঠেকিয়ে তিনজনের সর্বস্ব ছিনতাই

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর লালমাটিয়ায় ঢাকা কলেজের এক শিক্ষার্থী, বিআরটিএ কর্মকর্তা ও তাদের বহনকারী রিকশাচালকের টাকা-পয়সা ছিনিয়ে নিয়েছে চার সদস্যের একটি ছিনতাইকারী দল। ঘটনাটি ঘটে শনিবার রাতে লালমাটিয়ার সানরাইজ প্লাজার সামনে। চার সদস্যের ছিনতাইকারী দল পিস্তল ঠেকিয়ে গুলি করার হুমকি দিয়ে টাকা-পয়সা ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীদের। ঘটনার পরপরই অজ্ঞাত চারজনকে আসামি করে মোহাম্মদপুর থানায় মামলা করেছেন ছিনতাইয়ের শিকার ঢাকা কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী মো. স্বাধীন সরকার। তবে দুই দিনেও পুলিশ কাউকে শনাক্ত করে গ্রেফতার করতে পারেনি।

মামলার এজাহারে বলা হয়, শনিবার রাত ১২টার দিকে শিক্ষার্থী স্বাধীন ও তার চাচাতো ভাই বিআরটিএ কর্মকর্তা মোশারফ হোসেন সবুজ রিকশাযোগে লালমাটিয়ার সানরাইজ প্লাজার সামনের সড়ক দিয়ে যাচ্ছিলেন। এ সময় একটি দোকানের সামনে রিকশা থামালে সেখানে দাঁড়িয়ে থাকা দুজন ব্যক্তির মধ্যে একজন তাদের রিকশাচালককে কিছু জিজ্ঞাসা করেন। শিক্ষার্থী স্বাধীন অজ্ঞাত ওই ব্যক্তির পরিচয় জানতে চাইলে তিনি খারাপ ব্যবহার করেন এবং তাকে থাপ্পড় মারেন। পরে বাগবিতণ্ডা হলে আরও দুজন মোটরসাইকেলে ঘটনাস্থলে আসেন। মোটরসাইকেলে থাকা একজন ব্যক্তি শিক্ষার্থীর পেছনে কিছু একটা ঠেকিয়ে গুলি করার ভয় দেখিয়ে সবকিছু দিয়ে দেওয়ার জন্য বলেন। ওই সময় বাড়ি ভাড়া বাবদ শিক্ষার্থীর কাছে থাকা ১৯ হাজার ৫০০ টাকা ও তার চাচাতো ভাইয়ের কাছে থাকা ২৬ হাজার টাকা ছিনিয়ে নেন তারা।

ওই ঘটনার কয়েকটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, চারজন দাঁড়িয়ে আছে। এদের মধ্যে তিনজন হাত উঁচু করে কিছু একটা বলছেন। পাঞ্জাবি পরা একজন এক হাত পকেটে, অন্য হাত দিয়ে কিছু বোঝানোর চেষ্টা করছেন। তাদের পাশে দুটি মোটরসাইকেল দাঁড় করানো। একটু দূরে রিকশার দুই পাশে দুজনকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। দেখা যায়, ছাত্র স্বাধীন ও তার চাচাতো ভাইয়ের থেকে টাকা ছিনতাইয়ের পর চক্রের সদস্যরা দুজন রিকশাচালকের কাছ থেকেও টাকা ছিনিয়ে নেন।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ছিনতাই ও মারধরের অভিযোগে একটি মামলা হয়েছে। আমরা প্রায় ২৫টির মতো সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছি। সেগুলো বিশ্লেষণ করা হচ্ছে। মোটরসাইকেলের নম্বর প্লেট স্পষ্ট বোঝা যায় না। তাই একটু বিলম্ব হচ্ছে। তবে শিগগিরই একটি অগ্রগতি পাওয়া যাবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

সর্বশেষ খবর