মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় নিন্দা মহিলা জজ অ্যাসোসিয়েশনের

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর এজলাসকক্ষে বেআইনিভাবে বিচারিক কাজে হস্তক্ষেপের ঘটনায় জড়িত আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশন। গতকাল সংগঠনটির সভাপতি সৈয়দা হোসনে আরা ও মহাসচিব আবেদা সুলতানা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারককে বিচার কাজে অবৈধভাবে বাধা প্রদানসহ ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির কতিপয় সদস্য প্রকাশ্য আদালতে অশালীন ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে উচ্ছৃঙ্খল ও ভীতিকর পরিবেশ সৃষ্টি করেন। একই সঙ্গে উচ্ছৃঙ্খল কতিপয় আইনজীবী ব্রাহ্মণবাড়িয়া জেলার সৎ, দক্ষ ও বিচার কাজে আপোসহীন জেলা ও দায়রা জজকে নিয়ে অশালীন ভাষায় ও অশ্লীল অঙ্গভঙ্গি করে আদালত প্রাঙ্গণে স্লোগান দেন, যা অত্যন্ত মানহানিকর। এরূপ ঘটনায় পুরো দেশের বিচারকদের পাশাপাশি সাংগঠনিকভাবে বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশনও চরম সংক্ষুব্ধ।

বিবৃতিতে আরও বলা হয়, উচ্ছৃঙ্খল আইনজীবীদের এরূপ ঔদ্ধত্যপূর্ণ ও ঘৃণীত আচরণ বাংলাদেশের বিচার বিভাগের সুমহান মর্যাদাকে চরমভাবে ক্ষুণ্ন করেছে।

বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশন ওই ঘটনায় চরম সংক্ষুব্ধ হয়ে এর নিন্দা জানাচ্ছে। একই সঙ্গে ভবিষ্যতে বাংলাদেশের বিচার বিভাগের মর্যাদা অক্ষুণ্ন রাখতে এরূপ ঘটনায় জড়িত আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে।

সর্বশেষ খবর