শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আত্মগোপনে থাকা সাজাপ্রাপ্ত তিন আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘদিন আত্মগোপনে থাকা পৃথক মামলায় সাজাপ্রাপ্ত তিন আসামিকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে একজন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার চানপুর গ্রামে চাচাতো ভাই শরীফ খাঁকে হত্যার পর আট বছর পালিয়ে জীবনযাপন করছিলেন জাকির হোসেন খাঁ (৪৭)। এ ঘটনায় পরিবারের মামলায় জাকির খাঁকে মৃত্যুদণ্ড দেন আদালত।

গতকাল ভোরে রাজধানীর দক্ষিণখান থেকে জাকিরকে আটক করে র‌্যাব-৩। জাকির আখাউড়া উপজেলার আজমপুরের চানপুর গ্রামের আমানত খানের ছেলে।

র‌্যাব-৩ সূত্র জানান, আটক এই আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার অপরাধ স্বীকার করেছেন। বাড়ির সীমানাসংক্রান্ত বিরোধে ২০১৫ সালের ৬ আগস্ট পরিকল্পিতভাবে তার চাচাতো ভাই শরীফ খাঁকে হত্যা করেন জাকির। পরে তার নামে পরোয়ানা জারি হলে তিনি দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক-জীবন যাপন করে আসছিলেন।

এদিকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি তমিজ আহম্মেদ সবুজকে (৩২) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গতকাল সকালে ভাটারার নতুনবাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। তমিজ আহম্মেদ সবুজ প্রায় সাত বছর ধরে দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন।

এ ছাড়া র‌্যাব-১০ গতকাল জানিয়েছে, দুই মাদক মামলায় ছয় বছর দুই মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামি নাদিম হোসেনকে (২৮) বৃহস্পতিবার মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুরচর থেকে আটক করেছে তারা।

 

সর্বশেষ খবর