বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

কুমারখালীতে বিক্ষোভ প্রধান শিক্ষককে গ্রেফতার দাবি

কুষ্টিয়া প্রতিনিধি

উপজেলার কয়া ইউনিয়নের চাইল্ড হেভেন গার্লস স্কুলের প্রধান শিক্ষক আবু সালেহর গ্রেফতার ও বিচার দাবিতে গতকাল দুপুরে তুমুল বিক্ষোভ হয়েছে। অভিযোগ, ওই শিক্ষক মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করেছেন। আবু সালেহ কয়া মালিথাপাড়া গ্রামের মৃত আবদুল জব্বারের ছেলে। প্রধান শিক্ষক কটূক্তি করেছেন- এ সংবাদ ছড়িয়ে পড়লে বিভিন্ন এলাকার ধর্মপ্রাণ বাইতুল মামুন জামে মসজিদ প্রাঙ্গণে এসে জড়ো হয়ে সালেহর বিচারের দাবিতে বিক্ষোভ করেন। দুপুর ১টার দিকে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে।

জানা যায়, আবু সালেহ দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের বোরকা ও হিজাব পরতে নিষেধ করে আসছেন। গত সোমবার একজন মহিলা অভিভাবক বিষয়টি জানতে গিয়েছিলেন। আবু সালেহ এই অভিভাবকের সামনেও কটূক্তি করেন। সেই থেকেই উত্তেজনা শুরু হয়। কয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলী হোসেন বলেন, দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষক ইসলাম ও নবীবিরোধী মন্তব্য করে আসছিলেন।

থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন তিনি। বিক্ষোভ সমাবেশের পর থেকে পলাতক রয়েছেন প্রধান শিক্ষক আবু সালেহ। তার মুঠোফোনটিও বন্ধ। কুমারখালী থানার ওসি বলেন, বিক্ষোভকারীদের আশ্বস্ত করে ঘরে ফেরানো হয়েছে। শিক্ষক আবু সালেহকে গ্রেফতারে অভিযান চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর