বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আতঙ্ক

চবি প্রতিনিধি

একুশের প্রথম প্রহরে রুম দখল করে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ১৫ জন আহত হয়েছে বলে মেডিকেল সূত্রে জানা গেছে। সোমবার রাত সাড়ে ১২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে অবস্থান নেয় উপগ্রুপ বিজয়ের একটি অংশ। একই গ্রুপের অন্য একটি পক্ষ কেন্দ্রীয় মসজিদের সামনে অবস্থান নেয়। এ সময় দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয় দুই পক্ষের অনুসারীরা। বিজয় গ্রুপের এক পক্ষের নেতা মোহাম্মদ দেলোয়ার বলেন, গত কয়েকদিন ধরে আলাওল হলে থাকা আমাদের কিছু কর্মীকে বের করে দেওয়ার চেষ্টা করছে তারা।

আজকে রাতে আমরা আলাওল হলের দিকে কথা বলার জন্য যেতে চাইলে তারা আমাদের ধাওয়া করে। আমাদের অনেকেই আহত হয়েছে। তবে অপর পক্ষের নেতাদের দাবি, একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে ফুল দিতে যাওয়ার সময় তাদের ওপর হামলা চালানো হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তারা সংঘর্ষে জড়ায়। পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। ক্যাম্পাসের পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রাখার চেষ্টা করা হয়েছে। একুশে ফেব্রুয়ারি হওয়ায় অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে। ঘটনার তদন্তে আমরা তদন্ত কমিটি গঠন করেছি। বিষয়টি খতিয়ে দেখা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর