বুধবার, ৩ মে, ২০২৩ ০০:০০ টা

সংসদ নির্বাচনের শিডিউল ঘোষণার সম্ভাবনা অক্টোবরের শেষে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন কবে হবে সেটা নির্বাচন কমিশন ঠিক করবে। তবে ডিসেম্বরে নির্বাচন হলে অক্টোবরের শেষে শিডিউল ঘোষণা করা হবে। এটা আমার অনুমানভিত্তিক ধারণা।

গতকাল দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘মহান মে দিবস’ উপলক্ষে বাংলাদেশ সংবাদপত্র শ্রমিক ফেডারেশন ও প্রেস ওয়ার্কার্স ফেডারেশন নেতা ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ সংবাদপত্র শ্রমিক ফেডারেশন ও প্রেস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদারের নেতৃত্বে অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

মে দিবসের এক অনুষ্ঠানে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী বলেন, ২০০৬ সালে শ্রমিকদের ন্যূনতম মজুরি ছিল ১ হাজার ৬৬২ টাকা। এখন সেটি আট হাজার টাকা। বিএনপির আমলে শ্রমিক-কর্মচারী, কৃষকদের ওপর গুলি চালিয়ে হত্যাকাণ্ড ঘটত। এ দেশে শ্রমিক-কর্মচারীদের অধিকার লুণ্ঠন কিংবা খর্ব যদি কেউ করে থাকে, তাহলে সে বিএনপি।

তিনি আরও বলেন, বিএনপি ধনী, বণিক শ্রেণি এবং লুটেরাদের প্রতিনিধিত্ব করে। এ দেশের মেহনতি মানুষের প্রতিনিধিত্ব তারা করে না। জিয়ার নীতি ছিল, ?‘মানি ইজ নো প্রবলেম’। ব্যাংক থেকে ঋণ নিয়ে ফেরত না দেওয়ার সংস্কৃতি জিয়াউর রহমানই চালু করেছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল। সেই বিশ্বব্যাংক পয়লা মে আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে পাঁচটি ঋণ সহায়তা চুক্তি সই করেছে। তারা তাদের ভুল বুঝতে পেরেছে। এ জন্যই প্রধানমন্ত্রীকে বিশেষ আমন্ত্রণ জানিয়ে ওয়াশিংটনে নিয়ে গেছে।

তিনি আরও বলেন, বিশ্বব্যাংক এখন বাংলাদেশকে সব ধরনের সহায়তা করতে চায়। আমরা যে সব সময় সবার কাছ থেকে সহায়তা নেব, তা কিন্তু নয়। বিশ্বব্যাংক পরবর্তীতে পদ্মা সেতুতে সহায়তা করতে চেয়েছিল। আমরা সেটি নেইনি এবং ইতোমধ্যে বিশ্বব্যাংক বেশ কয়েকটি প্রকল্পে সহায়তা করতে চেয়েছে। কোনটা নেব আর কোনটা নেব না, সেই সিদ্ধান্ত নেওয়ার সামর্থ্য আমরা অর্জন করেছি।

 

সর্বশেষ খবর