শিরোনাম
বুধবার, ১০ মে, ২০২৩ ০০:০০ টা

ভারত সীমান্তে ৫২টি স্বর্ণের বারসহ দুই বাংলাদেশি আটক

কলকাতা প্রতিনিধি

বাংলাদেশ ও ভারতের মধ্যে চলাচলকারী যাত্রীবাহী বাসে পাচারের সময় ৫২টি সোনার বারসহ চালক এবং তার সহকারীকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। জব্দ সোনার ওজন ৬ কেজি ৯৫০ গ্রাম। যার আনুমানিক মূল্য ৪ কোটি ২৩ লাখ ৬৪ হাজার ৮৮২ রুপি। সোমবার পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার বনগাঁর পেট্রাপোল-বেনাপোল সীমান্ত দিয়ে বাসে তারা ভারতে প্রবেশ করছিলেন। তখন বাসটিতে তল্লাশি চালিয়ে এই বিপুল পরিমাণ স্বর্ণের বার জব্ধ করা হয় বলে বিএসএফের তরফে জানানো হয়েছে।

বিএসএফ আরও জানিয়েছে, কর্তব্যরত থাকা অবস্থায় জওয়ানদের কাছে তথ্য আসে রয়্যাল মৈত্রী ইন্টারন্যাশনাল প্যাসেঞ্জার বাসে করে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ পাচার হচ্ছে। ওই যাত্রীবাহী বাসটি আগরতলা থেকে ঢাকা হয়ে কলকাতায় আসছিল। এই খবর পাওয়ার পর, সোমবার স্থানীয় সময় সকাল ৬ টা ৪০ মিনিটে বাসটি আইসিপি পেট্রাপোলে পৌঁছলে জওয়ানরা তল্লাশির জন্য সেটি থামায়। পরে বিএসএফের অনুসন্ধান দল বাসটিতে তল্লাশি চালিয়ে পেট্রোল ট্যাঙ্কের কাছে ৫২টি স্বর্ণের বার পায়। জওয়ানরা সঙ্গে সঙ্গেই বাসের চালক মো. মোস্তফা ও হেলপার মতুর রহমান আকন্দ এবং দুজনই বাংলাদেশের নাগরিক।

বিএসএফ মহাপরিচালক সুজয় লাল থাউসেন আইসিপি পেট্রাপোল সফরের সময় জওয়ানদের এই সাফল্যে আনন্দ প্রকাশ এবং বাহিনীর সদস্যদের জন্য নগদ পুরস্কার ঘোষণা করেছেন।

সর্বশেষ খবর