বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩ ০০:০০ টা

নিউইয়র্কে গাড়িচাপায় হতাহত ৫, বাংলাদেশি চালক ছিলেন নেশাগ্রস্ত

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিউইয়র্ক নগরীর ম্যানহাটানে ৪ জুন সন্ধ্যায় গাড়িচাপায় এক তুর্কি অভিবাসী মারা গেছেন। গুরুতর আহত হয়েছেন চারজন। গাড়ির চালক বাংলাদেশি, নাম মাহবুব আলী (২৬)। তাকে ঘটনাস্থলে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, মাহবুব দিনভর মদ খেয়ে নেশায় বুঁদ হয়ে গাড়ি চালাচ্ছিলেন। গাড়ির সামন বিধ্বস্ত হয়েছে। চালকের গাড়িতে থাকা এক নারী (বয়স ২৫) জখম হয়েছেন।

মাহবুব বেপরোয়া চালিয়ে বেশ কয়েকজনকে গাড়ির ধাক্কা দেওয়ার পর পুলিশের থেমে থাকা গাড়িকেও ধাক্কা মারেন। মাহবুবকে আদালতে তোলা হলে ৩ লাখ ডলারের বন্ডে তার জামিন মঞ্জুর করা হয়।

হাসপাতালে নিয়ে মাহবুবকে পরীক্ষার পর দেখা যায়, রক্তে অ্যালকোহলের মাত্রা স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ অর্থাৎ পয়েন্ট ১৫৮। ক্রিমিনাল কোর্টের ডিফেন্স অ্যাটর্নি স্টিভেন ইপস্টিন জানান, এটি ছিল খুবই দুঃখজনক দুর্ঘটনা এবং পরিণতি ভোগ করতে হবে কয়েকটি পরিবারকে। তবে এটা ভুলে গেলে চলবে না যে, কোনো দুর্ঘটনাকেই গুরুতর অপরাধ হিসেবে চিহ্নিত করা সমীচীন নয়। মাহবুবের এহেন আচরণের মোটিভ উদ্ঘাটিত না হওয়া পর্যন্ত এটিকেও একটি স্বাভাবিক দুর্ঘটনাই ভাবতে হবে।

এদিকে ৫ জুন ভোরে কুইন্সে নেশাগ্রস্ত আরেক ড্রাইভারের গাড়ির চাপায় দুজনের মৃত্যুর সংবাদ দিয়েছে পুলিশ। সেই ড্রাইভার ট্রাফিক সিগন্যাল অমান্য করে গাড়ি চালিয়ে আরেকটি গাড়িকে সজোরে ধাক্কা দেন। সেই চালককে পুলিশ গ্রেফতার করে হাজতে পাঠিয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর