শুক্রবার, ৯ জুন, ২০২৩ ০০:০০ টা
চুরির অপবাদ

ফরিদপুরে দুই শিশুর ওপর মধ্যযুগীয় নির্যাতন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীতে টিউবওয়েল চুরির অপবাদ দিয়ে দুই শিশুর ওপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালানো হয়েছে। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার উপজেলার গুনবহা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চাপলডাঙ্গা গ্রামে। স্থানীয় সূত্রে জানা গেছে, চাপলডাঙ্গা গ্রামের বাসিন্দা ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নাজমুল শেখের বড় ভাই নজরুল শেখের একটি টিউবওয়েল চুরি হয়। তখন ইউপি সদস্য নাজমুল শেখ, তার ভাই নজরুল শেখ ও একই গ্রামের হাসান খন্দকার চুরির অপবাদ দিয়ে সুমন শেখ (৯) এবং সৌরভ আলী (১০) নামে দুই শিশুকে ধরে এনে তাদের পায়ে শিকল বেঁধে উত্ত্যপ্ত ধানের চাতালে শুইয়ে কাঠের বাটাম ও বাঁশের লাঠি দিয়ে বেধড়ক পেটায়। নির্যাতিত সুমন শেখের চাচা মিরাজ শেখ জানান, নাজমুল মেম্বারের ভাইয়ের শ্যালোমেশিনের টিউবওয়েল চুরির ঘটনায় রাস্তা থেকে সুমন ও সৌরভকে ধরে নিয়ে পায়ে শিকল বেঁধে গরম চাতালের মেঝেতে খালি গায়ে শুইয়ে রেখে নির্যাতন করেছে। নির্যাতন সহ্য করতে না পেরে চুরির কথা স্বীকার করে দুই শিশু। এ ঘটনার খবর পেয়ে তাদের বাবারা গিয়ে দুই শিশুকে ছাড়িয়ে আনেন।

তবে তারা কোনো অভিযোগ করেননি। এর কারণ সম্পর্কে তিনি জানান, ‘মেম্বারের ভাই প্রভাবশালী। তাদের বিরুদ্ধে অভিযোগ দিয়ে কিছু করা যাবে না। তাই অভিযোগ দেইনি।’

সুমন শেখ ওই ইউনিয়নের চাপলডাঙ্গা গ্রামের খাঁ পাড়া এলাকার দরিদ্র রিকশাচালক মিন্টু শেখের ছেলে। মিন্টু শেখ ঢাকায় রিকশা চালান। অপর শিশু সৌরভ আলী একই ইউনিয়নের মুক্তারপুর গ্রামের কৃষক আলীবর শেখের ছেলে। জানা গেছে, নির্যাতনকারীরা প্রভাবশালী হওয়ায় ভয়ে মুখ খুলতে পারছে না ভুক্তভোগী পরিবার। এমনকি এ ব্যাপারে আইনের আশ্রয় নিতেও তারা ভয় পাচ্ছেন।

এ বিষয়ে বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুল ওহাব বলেন, ‘এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্যের ভাই নজরুল শেখকে আটক করা হয়েছিল। কিন্তু কারও কোনো অভিযোগ না থাকায় মামলা হয়নি। শিশুদের অভিভাবকদের কোনো অভিযোগ না থাকায় ধর্তব্য অপরাধ সংগঠনের দায়ে আটককৃত ব্যক্তিকে গতকাল ফরিদপুর আদালতে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর