সোমবার, ১২ জুন, ২০২৩ ০০:০০ টা

তারেক-জোবাইদার মামলা আরও দুজনের সাক্ষ্য গ্রহণ

আদালত প্রতিবেদক

দুর্নীতির মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে আদালতে আরও দুজন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। তারা হলেন- ইসলাম গ্রুপের চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম ও পরিচালক আবদুর রহিম চৌধুরী।

গতকাল ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন। পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ২১ জুন দিন ধার্য করেন আদালত। এ মামলায় ৫৬ সাক্ষীর মধ্যে ২৯ জনের সাক্ষ্য শেষ হয়েছে। দুদকের পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল ও মাহামুদ হোসেন জাহাঙ্গীর সাংবাদিকদের জানান, তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ চলমান আছে। এর আগে মামলায় ১৩ এপ্রিল তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। আদালত সূত্র জানায়, গতকালও বিএনপি সমর্থিত কয়েকজন আইনজীবী এজলাসে বসে সাক্ষ্য শোনেন। আসামিরা পলাতক থাকায় সাক্ষীদের জেরা করার সুযোগ তারা পাচ্ছেন না। তারেক ও জোবাইদাকে পলাতক দেখিয়ে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের এই মামলার বিচার চলছে।

মামলা সূত্রে জানা গেছে, সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জোবাইদা রহমান ও তার মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক। পরের বছর তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। পরে উচ্চ আদালত সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলার কার্যক্রম বাতিল করে দেন।

সর্বশেষ খবর