শুক্রবার, ১৬ জুন, ২০২৩ ০০:০০ টা

বকেয়া বেতন পাচ্ছেন বিএসএমএমইউর নন-রেসিডেন্ট চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক

বকেয়া বেতন পরিশোধ ও বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন করছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নন-রেসিডেন্ট চিকিৎসকরা। গতকাল তাদের বকেয়া ভাতা বাবদ ৩৬ কোটি টাকার চেক পেয়েছেন বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

তিনি বলেন, চেক চলে এসেছে, এখন তাদের হাতে টাকা পৌঁছে দেওয়া সময়ের ব্যাপার মাত্র। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থীদের বৃত্তি বাবদ ৩৬ কোটি টাকার চেক হস্তান্তর করা হয়েছে। আমরা আশা করি দ্রুততম সময়ের মধ্যে এ টাকা যাদের নামে বরাদ্দ, তাদের কাছে পৌঁছে যাবে।

৯ মাসের বকেয়া টাকা পুরোটাই চিকিৎসকরা একসঙ্গেই পাবেন কি না জানতে চাইলে তিনি বলেন, একসঙ্গে হয়তো দেওয়া সম্ভব হবে না, তবে আস্তে আস্তে দেব। কারণ হলো ৩৬ কোটি টাকার চেক ভাঙাতেও কিছুটা সময় লাগবে। নন-রেসিডেন্টদের প্রধান দাবি ছিল ভাতা বৃদ্ধি করা, সে বিষয়ে কোনো অগ্রগতি আছে কি না জানতে চাইলে শারফুদ্দিন আহমেদ বলেন, আমি আজকে এটার জন্যই মন্ত্রণালয়ে গিয়েছিলাম, তখন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ছিলেন না।

তবে সংশ্লিষ্ট অন্যদের আমি বলে এসেছি। খুব শিগগিরই স্বাস্থ্যমন্ত্রীকে নিয়ে বড় করে একটা মিটিং হবে, সেখানেই এ বিষয়ে একটা সমাধান আসবে বলে আশা করছি।

সর্বশেষ খবর