শুক্রবার, ১৬ জুন, ২০২৩ ০০:০০ টা

জুমার নামাজের সুযোগে সোনার দোকানে চুরি আটজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভাটারায় জুমার নামাজের সময় তালা কেটে জুয়েলারিতে ঢুকে স্বর্ণালংকার চুরির ঘটনা ঘটেছে। পরে এ ঘটনায় আটজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ডিবির একটি দল গত বুধবার কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

এ সময় তাদের কাছ থেকে ২ ভরি চোরাই সোনা, সোনা বিক্রির ১২ লাখ টাকা, চুরির কাজে ব্যবহৃত তালা কাটার যন্ত্রপাতি উদ্ধার করা হয়। গ্রেফতার হওয়া চোর চক্রের সদস্য হলেন শরিফ ওরফে জামাই শরিফ, আমির হোসেন ওরফে মোটা আমির, ইয়াছিন আরাফাত মোল্লা ওরফে কানা মোটা ইয়াছিন, ফারুক, নুরে আলম সুমন ওরফে ডিবি সুমন, আবদুল্লাহ আল মামুন ওরফে আবদুল্লাহ, মোকাররম হোসেন ওরফে রুবেল ওরফে মনির হোসেন ওরফে মনু ও পারভেজ। গতকাল রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানানো হয়। সংবাদ সম্মেলনে ডিবির লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) মশিউর রহমান বলেন, গত ১৪ এপ্রিল বেলা সোয়া ১টার দিকে ভাটারার মাদানি এভিনিউয়ে হাজী ম্যানশনের নিচতলার নূর জুয়েলার্সের মালিক ও কর্মচারীরা দোকানে তালা লাগিয়ে পাশের মসজিদে জুমার নামাজ পড়তে যান।

সেখান থেকে বেলা পৌনে ২টার দিকে দোকানে ফিরে দেখতে পান, দোকানের কলাপসিবল গেট ও শাটারে লাগানো তালাগুলো কাটা। স্বর্ণালংকারের বাক্সগুলো এলোমেলো অবস্থায় পড়ে আছে। দোকানের ট্রেতে রাখা কোনো স্বর্ণালংকার আর নেই। বাদী ও তার কর্মচারীরা আশপাশের দোকানদারের উপস্থিতিতে হিসাব-নিকাশ করে দেখতে পান যে প্রায় ১৮৬ ভরি স্বর্ণালংকার এবং ক্যাশে থাকা ৫০ হাজার টাকা খোয়া গেছে। ওই ঘটনায় মামলা হওয়ার পর ভাটারা থানা-পুলিশের পাশাপাশি ডিবি লালবাগ মামলাটির ছায়া তদন্ত শুরু করে। দুই মাস ছায়াতদন্তের একপর্যায়ে ভিডিও ফুটেজ বিশ্লেষণ, তথ্যপ্রযুক্তির ব্যবহার এবং বিশ্বস্ত তথ্যদাতার মাধ্যমে চোরদের শনাক্ত করা হয়। পরে তাদের গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রেফতার ব্যক্তিরা আগেও ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগের বিভিন্ন জেলা ও থানার মানি এক্সচেঞ্জ, সোনার দোকান, টায়ার টিউবের আড়ত, লাইট হাউসে বিশেষ কায়দায় তালা কেটে, শাটার ভেঙে নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি করেছে।

সর্বশেষ খবর