শুক্রবার, ১৬ জুন, ২০২৩ ০০:০০ টা

ঢাবি শিক্ষার্থীদের মারধর প্রতিবাদে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মানিকের সমর্থকদের মারধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হলের চার শিক্ষার্থী আহত হয়েছেন। তারা হলেন রায়হান, নিপু, সজীব ও কাউসার। গতকাল সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। এ হামলার প্রতিবাদে চানখাঁরপুলে সড়ক অবরোধ করেন ঢাবি শিক্ষার্থীরা। এতে ঢাকা মেডিকেল এলাকা, গুলিস্তান ও মেয়র হানিফ ফ্লাইওভারের দুই পাশে তীব্র যানজট তৈরি হয়।

অমর একুশে হলের শিক্ষার্থী মাসুম বলেন, আমাদের হলের সামনে সব সময় যানজট লেগে থাকে। সন্ধ্যার আগে আমাদের কিছু সিনিয়র ভাই সেখানে দাঁড়িয়ে ছিলেন। এ সময় ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মানিকের সমর্থকরা ১০-১৫টি মোটরসাইকেল নিয়ে উল্টো পথে আসেন।

আমাদের এক সিনিয়র ভাই তাদের কাছে এর কারণ জানতে চাইলে মারধর শুরু করে। ছাত্রদের বাঁচাতে হলের স্টাফরা এগিয়ে এলে তাদেরও মারধর করেন কাউন্সিলরের সমর্থকরা। ঘটনার সময় কাউন্সিলর মানিক সেখানে ছিলেন এবং তিনি অস্ত্র প্রদর্শন করেন। মানিকের সমর্থকরা চানখাঁরপুল মোড়ে গিয়ে ট্রাফিক পুলিশের কাছ থেকে লাঠি নিয়ে আবারও শিক্ষার্থীদের মারধর করেন। হামলায় আহতদের মধ্যে নিপু ও কাউসার নামে দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিপুর মাথায় ছয়টি সেলাই দেওয়া হয়েছে।

ডিএমপির ট্রাফিক লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) আসমা সিদ্দিকা মিলি বলেন, ঢাবি শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে ঘণ্টাখানেক বিক্ষোভ করেন। এতে ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের অনুরোধে তারা রাস্তা থেকে চলে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

সর্বশেষ খবর