রবিবার, ১৮ জুন, ২০২৩ ০০:০০ টা
পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন

নথি জমার অফিসে মারধর মন্ত্রী নিশীথকে

কলকাতা প্রতিনিধি

পশ্চিমবঙ্গের আসন্ন পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে গতকাল মনোনয়নপত্র স্ক্রুটিনি (যাচাই) পর্বের দিন বিডিও অফিসে এসে মারধরের শিকার হয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।

জানা গেছে, এদিন রাজ্যটির কোচবিহারে ‘সমষ্টি উন্নয়ন কর্মকর্তা (বিডিও)’ অফিসে ফর্ম-বিসহ প্রয়োজনীয় নথি হাতে বিজেপি প্রার্থীরা ভিতরে গেলে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস কর্মীরা তাদের মারধর করে। তারা তাদের সঙ্গে থাকা ফর্ম-বি নথি ছিঁড়ে ফেলে। এই অভিযোগ পেয়েই বিডিও অফিসে গিয়েছিলেন নিশীথ প্রামাণিক। তখনই তার ওপরও হামলা চালানো হয়। অভিযোগ উঠেছে, প্রতিমন্ত্রীকে তৃণমূল কর্মীরা প্রহার করেছে। এ ছাড়াও অভিযোগ করা হয়েছে, প্রতিমন্ত্রীর কনভয় লক্ষ্য করে বোমাবাজি ও তীর ছোড়া হয়েছে।

এ বিষয়ে নিশীথ প্রামাণিক অভিযোগ করে জানান, রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের নেতৃত্বে বিডিও অফিসের ভিতরে হামলা চালানো হয়। হামলাকারীরা বিজেপি প্রার্থী ও কর্মীদের ব্যাপক মারধর করে। এতে বিজেপি প্রার্থী ও কর্মীসহ প্রায় ৪০ জন আহত হয়েছেন।

এ সময় পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে প্রতিমন্ত্রী নিশীথ উল্লেখ করেন, ‘দলের কর্মীদের আক্রান্ত হওয়ার খবর শুনে তিনি যখন সেই এলাকায় যাচ্ছেন, তখনই তাকে ও তার দলের কর্মীদের যেতে বাধা দিচ্ছে পুলিশ। হামলায় মদদ যোগাচ্ছে পুলিশ প্রশাসন।’ নিশীথ প্রামাণিকের প্রশ্ন- এমন পরিস্থিতিতে সুষ্ঠুভাবে পঞ্চায়েত নির্বাচন কী করে সম্ভব?

উল্লেখ্য, আগামী ৮ জুলাই রাজ্যের পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে সহিংস্রতায় আরও একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে নিহতের সংখ্যা পৌঁছেছে ছয়জনে। সর্বশেষ নিহতের ঘটনা ঘটেছে, মালদহ জেলার কলিয়াচকে। এখানে মোস্তফা শেখ নামে এক কর্মীকে বাঁশ-লাঠি দিয়ে পিটিয়ে খুন করা হয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি। তবে তার ওপর হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর