রবিবার, ১৮ জুন, ২০২৩ ০০:০০ টা

নির্বাচন কমিশনার পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) আহসান হাবিব খান পরিচয়ে প্রতারণা ও রাজশাহী সিটি নির্বাচনে কাউন্সিলর প্রার্থীর কাছে টাকা দাবির অভিযোগে গিয়াস উদ্দিন (৪০) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

রাজধানীর মোহাম্মদপুরের শেখেরটেক থেকে শুক্রবার রাতে নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) টিম তাকে গ্রেফতার করে। প্রতারক গিয়াস উদ্দিন কক্সবাজারের মহেশখালী উপজেলার পুটিবিলা গ্রামের কবির উদ্দিনের ছেলে। আরএমপি কমিশনার আনিসুর রহমান তাঁর দফতরে গতকাল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। তিনি বলেন, প্রতারক গিয়াস উদ্দিন ৮ জুন সকাল ৭টার দিকে রাজশাহী মহানগরীর ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আরমান আলীকে মোবাইল ফোনে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) আহসান হাবিব খান পরিচয় দেন এবং নির্বাচন নিয়ে নানা কথা বলেন। একই দিন সকাল সাড়ে ৮টার দিকে ওই প্রতারক আরমান আলীকে আবারও ফোন করেন এবং প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের পরিচয়ে একজনের সঙ্গে কথা বলতে বলেন। প্রতারক গিয়াস উদ্দিন এ সময় ওই কাউন্সিলর প্রার্থীর কাছে টাকা দাবি করেন এবং তাদের সঙ্গে যোগাযোগ না করলে নির্বাচনে ফল তার বিরুদ্ধে যাবে বলে হুমকি দেন। ওই প্রতারক বেলা সোয়া ১১টায় আবারও মোবাইলে ফোন করলে কাউন্সিলর প্রার্থী আরমান আলী প্রতারণার বিষয়টি বুঝতে পারেন।

এ ঘটনায় আরমান আলী এবং উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার গোলাম মোস্তফা বোয়ালিয়া মডেল থানায় দুটি সাধারণ ডায়েরি করেন। এরপর পুলিশ বিষয়টি অনুসন্ধানে নামে। নগর পুলিশের গোয়েন্দা টিম মূল হোতা গিয়াস উদ্দিনকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় একটি ও মহেশখালী থানায় দুটি প্রতারণা মামলা আছে। এ চক্রের আরও দুই সদস্যকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর