রবিবার, ১৮ জুন, ২০২৩ ০০:০০ টা

পুলিশ যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম : আইজি

নিজস্ব প্রতিবেদক

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আগামী দিনে যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সব ধরনের সক্ষমতা রয়েছে। আমাদের (পুলিশ বাহিনী) জনবল বেড়েছে। আইনশৃঙ্খলা রক্ষা করে আমরা দেশের উন্নতি করতে পেরেছি। এখন সাধারণ মানুষকে কোয়ালিটি সার্ভিস (ভালো মানের সেবা) দিতে পারছি। বাংলাদেশ পুলিশ স্বাধীনতা পদকপ্রাপ্ত একটি প্রতিষ্ঠান। আইনশৃঙ্খলা রক্ষায় এ বাহিনীর প্রতিটি সদস্য দৃঢ়প্রত্যয়চিত্ত। আমরা আগামীর স্মার্ট, উন্নত ও বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ সোনার বাংলা গড়তে ও স্মার্ট পুলিশ তৈরি করতে একযোগে কাজ করে যাব। গতকাল রাজধানীতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দফতরে মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

আইজিপি বলেন, জনসেবা দিয়ে সাধারণ মানুষের আস্থা অর্জন করতে হবে। পুলিশ সদস্যদের অক্লান্ত পরিশ্রমে আজকে আমরা আস্থার জায়গা তৈরি করেছি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে, তাই দেশের সামগ্রিক উন্নয়ন হয়েছে। এটা ধরে রাখতে হবে। আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। ভালো অর্জন ছোট ছোট খারাপ কাজের জন্য নষ্ট হয়ে যায়। সারা দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছিল। প্রধানমন্ত্রী জঙ্গিবাদ দমনে যে নীতি গ্রহণ করেছেন, আমরা তা অনুসরণ করে জঙ্গিবাদ দমন করতে পেরেছি। জঙ্গিবাদ দমনে আমাদের সক্ষমতা প্রমাণ করতে পেরেছি।

মাসিক অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ডিএমপির অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) ড. খ মহিদ উদ্দিন, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান ও অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর