বুধবার, ২১ জুন, ২০২৩ ০০:০০ টা

ইসিতে আপিল করলেন হিরো আলম

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেছেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। গতকাল নির্বাচন কমিশনে গিয়ে তিনি আপিল করেন। এর আগে গত রবিবার আগারগাঁওয়ের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান। এ সময় রিটার্নিং কর্মকর্তা বলেন, জাতীয় নির্বাচনসংক্রান্ত আইন প্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্রের সঙ্গে ১ শতাংশ ভোটারের স্বাক্ষরসহ সমর্থনসূচক তালিকা দাখিল করার বিধান আছে। হিরো আলম যে তালিকা দাখিল করেছিলেন, সেখানে বেশ কিছু গরমিল আছে।

 আপিল শেষে হিরো আলম বলেন, কেন প্রার্থিতা বাতিল করা হয়েছে তা সবাই জানে। তারা আপিল করার জন্য বলেছিল। আপিল করলাম। কতটা পাব (প্রার্থিতা) জানি না, কারণ এর আগেও দুবার বাতিল হলে এখানে আবেদন করেছিলাম। একবারও পাইনি। দুবার হাই কোর্ট থেকে পেয়েছিলাম।

তবে এখানে না পেলে অবশ্যই হাই কোর্টে যাব। তিনি বলেন, হাই কোর্টে ফিরে না পেলে সুপ্রিম কোর্টেও যদি পথ থাকে, সেখানে যাব। তারপরও যদি না দেওয়া হয়, তাহলে মনে করব যে ইচ্ছা করে আমাকে দেওয়া হলো না।

গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠানের (ফারুক) মৃত্যু হলে আসনটি শূন্য হয়। সংসদের কোনো আসন শূন্য হলে ৯০ দিনের মধ্যে উপনির্বাচন করতে হয়। এই হিসাবে আসনটিতে ১২ আগস্টের মধ্যে উপনির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

সর্বশেষ খবর