রবিবার, ২৫ জুন, ২০২৩ ০০:০০ টা

কালিয়াকৈরে মহাসড়ক অবরোধ শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ২০

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

বকেয়া বেতন, ঈদ বোনাস প্রদানসহ কারখানা খুলে দেওয়ার দাবিতে শ্রমিকরা গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করলে শ্রমিক-পুলিশ সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত চলা এ অবরোধের ফলে সড়কের দুইপাশে প্রায় ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। সন্ধ্যা ৬টার দিকে সড়কে আবার যানবাহন চলতে শুরু করে।

গতকাল বিকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরের নিশ্চিন্তপুর এলাকার এম এস এ লিমিটেড কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়ক অবরোধ করলে এ ঘটনা ঘটে। মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।  শ্রমিক-পুলিশের সাথে কথা বলে জানা যায়, বিকেল ৪টার দিকে কারখানার শ্রমিকরা বকেয়া বেতন ও ঈদবোনাস সহ কারখানা খুলে দেওয়ার দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দোকানপার এলাকায় অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এসময় উত্তেজিত শ্রমিকরা সড়কে চলাচলরত যানবাহন ভাংচুর করে। খবর পেয়ে শিল্প পুলিশ, থানা পুলিশ ও মৌচাক ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্ত শ্রমিকরা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত সড়ক থেকে সড়ে যাবেনা বলে জানায়। এসময় পুলিশ লাঠি চার্জ শুরু করলে শ্রমিক-পুলিশ সংঘর্ষ শুরু হয়ে যায়। পুলিশের লাঠিচার্জ ও শ্রমিকদের ইটপাটকেল নিক্ষেপে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছে।  আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা যায়, গত ৩১ মে কালিয়াকৈরের নিশ্চিন্তপুর এলাকার ওই কারখানার নিখোঁজ শ্রমিক আমিন খানকে ফিরিয়ে দেওয়ার দাবিতে সহকর্মীরা কারখানায় বিক্ষোভ ও ভাঙচুর চালায়। এতে কর্তৃপক্ষ কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। গতকাল শ্রমিকরা বেতন বোনাসের জন্য কারখানার গেটে যায় এবং মহাসড়ক অবরোধ করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর