শিরোনাম
রবিবার, ২৫ জুন, ২০২৩ ০০:০০ টা

কারাগারে বিডিআর বিদ্রোহের আসামিসহ তিন কয়েদির মৃত্যু

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে বিডিআর বিদ্রোহ মামলার আসামিসহ এক দিনে তিন কয়েদির মৃত্যু হয়েছে। তারা সবাই চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান। মৃতরা হলেন- আ. ওয়াদুদ (৫২), রাসেল (৩৪) ও মাসুম মাতুব্বর ওরফে মাসুম (৪২)। তাদের মধ্যে আ. ওয়াদুদ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুরি এলাকার নুরুল আমিনের ছেলে। তিনি বিডিআর বিদ্রোহ মামলায় ১৬ বছর দন্ডপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দি ছিলেন। তিনি অস্বাভাবিক রক্তচাপ, ডায়াবেটিক, শ্বাসকষ্টসহ নানা রোগের চিকিৎসায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার মধ্য রাতে মারা যান। এ ছাড়াও গতকাল সকালে মারামারি মামলায় আটক শরীয়তপুরের নড়িয়া আনন্দময়ী ব্যাপারী করার আবদুল আজিজ মিয়ার ছেলে রাসেল কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর সকাল সাড়ে ৯টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 এর আগে হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত ভোলা সদর থানাধীন চাপ্তা মাতুব্বরবাড়ী এলাকার কাঞ্চন মাতুব্বরের ছেলে মাসুম মাতুব্বর ওরফে মাসুম এদিন ভোর সাড়ে ৫টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, বিডিআর বিদ্রোহ মামলার আসামি মোহাম্মদ ওয়াদুদ ১৬ জুন থেকে এবং হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি মাসুম ১৯ জুন থেকে উন্নত চিকিৎসার জন্য কাশিমপুর কারাগার থেকে রেফার্ড হয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের মাধ্যমে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি ছিলেন। এ ছাড়া রাসেল আগে থেকেই ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর