রবিবার, ২৫ জুন, ২০২৩ ০০:০০ টা

অংশগ্রহণমূলক নির্বাচন করতে হবে

-মিছবাহুর রহমান চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী বলেছেন, রাজনৈতিক দলগুলোর মতামতের ভিত্তিতে দেশে নির্বাচন হবে। সব রাজনৈতিক দল আলাপ-আলোচনার মাধ্যমে সংবিধান রক্ষা করে একটি নিরপেক্ষ অংশগ্রহণমূলক সুষ্ঠু নির্বাচন করতে সক্ষম হবে। দেশবাসী কোনো বিদেশি হস্তক্ষেপ বরদাশত করবে না। গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। মিছবাহুর রহমান বলেন, মহাজোট গঠনের আগে ও পরে আওয়ামী লীগ সভানেত্রী ইসলামী ঐক্যজোটকে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার একটিও তিনি রাখেননি। তার পরও আমরা বঙ্গবন্ধুকন্যার সঙ্গে অতীতে ছিলাম, এখনো আছি এবং ভবিষ্যতেও থাকব। সরকারের ভুলত্রুটি তুলে ধরব।

সংবাদ সম্মেলনে পাঁচ দফা কর্মসূচি ঘোষণা করেন তিনি। কর্মসূচি হলো ১৫ জুলাই বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল। ১৭ থেকে ২৮ জুলাই ঢাকা মহানগরীর সবকটি থানায় পথসভা। ২৯ জুলাই গুলিস্তান বশির অডিটোরিয়ামে সুধী সমাবেশ। ১ আগস্ট থেকে মাসব্যাপী বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে নানা কর্মসূচি পালন এবং ৭ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ।

 এ সময় দলের ভাইস চেয়ারম্যান জুলকার নাঈন ডালিম, মাওলানা আবু হানিফ, মাওলানা আবদুর রহিম হাজারী, মহাসচিব মুফতি মনিরুজ্জামান রব্বানী, যুগ্ম-মহাসচিব আসাদুজ্জামান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর