শিরোনাম
বুধবার, ২৮ জুন, ২০২৩ ০০:০০ টা

শোলাকিয়ায় এবার ঈদ জামাত সকাল ৯টায়

কিশোরগঞ্জ প্রতিনিধি

ঈদজামাতের জন্য এখন প্রস্তুত কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দান। মুসল্লিদের নিরাপত্তায় এবারও থাকছে বাড়তি নিরাপত্তা। এবার এ ঈদগাহের জন্য এটি ১৯৬তম ঈদুল আজহার জামাত। সকাল ৯টায় শুরু হবে ঈদজামাত।

ঈদজামাতের জন্য মাঠের প্রস্তুতির পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থাও ঢেলে সাজানো হয়েছে। অজুখানা, টয়লেট, পানির লাইন সংস্কার, মাটির নিচ দিয়ে বিদ্যুৎ লাইন টানানো ও মাইক স্থাপনসহ যাবতীয় কাজ সম্পন্ন করা হয়েছে। বসানো হয়েছে ৫০টি সিসি ক্যামেরা। শোলাকিয়ায় ২০১৬ সালের জঙ্গি হামলাকে মাথায় রেখে প্রতি বছর বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয় প্রশাসন। এবারও অনেকটা সেরকমই থাকছে। ইতোমধ্যে শোলাকিয়া ঈদগাহ ময়দানকে আইনশৃঙ্খলা বাহিনী তাদের নিয়ন্ত্রণে নিয়েছে। জেলা প্রশাসন, পুলিশ ও র‌্যাবের কর্মকর্তারা একাধিকবার পরিদর্শন করেছেন শোলাকিয়া ময়দান। ঈদের দিন আনসার, পুলিশ, র‌্যাবের পাশাপাশি বিজিবি মোতায়েন থাকবে।

 সাদা পোশাকেও থাকবে পুলিশের সদস্যরা।

ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, ঈদজামাত আয়োজনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মুসল্লিদের নিরাপত্তা ও ঈদজামাত নির্বিঘ্ন করতে যা যা করার সবই করা হয়েছে। নিয়মিত ইমাম ফরিদউদ্দীন মাসঊদ কোনো কারণে আসতে না পারলে বিকল্প ইমামের ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি।

পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ জানান, ২০১৬ সালের জঙ্গি হামলা মাথায় রেখে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মুসল্লিদের নিরাপত্তার কোনো ঘাটতি হবে না। মুসল্লিরা নির্বিঘ্নে নামাজ আদায় করে নিরাপদে বাড়ি ফিরে যেতে পারবেন বলে আশ্বস্ত করেন জেলা পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর